সৈয়দপুর সেনানিবাসে প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৩০ নবেম্বর॥
সৈয়দপুর সেনানিবাসে ইএমই সেন্টার এন্ড স্কুলের ২০১৭-২ রিক্রুট ব্যাচের এক বছর মেয়াদী প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ ও শপথ গ্রহণ প্যারেড অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত সৈয়দপুর সেনানিবাসের শহীদ ক্যাপ্টেন নুরুল আবসার প্যারেড গ্রাউন্ডে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাংলাদেশ সেনাবাহিনীর ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাসুদ রেজওয়ান পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহন করেন।

ইএমই কোরে প্রশিক্ষণপ্রাপ্ত নতুন যোগদানকারীদের মধ্যে (রিক্রুট) ৪৩৭জন পুরুষ ও ১৪জন নারীসহ ৪৫১ জন সেনা সদস্য কুচকাওয়াজে অংশগ্রহণ ও শপথ গ্রহণ করেন। ১৭-২ ব্যাচে সব বিষয়ে শ্রেষ্ঠ রিক্রুট হওয়ার গৌরব অর্জন করে দুই জন। এরা হলেন মিজানুর রহমান ও মারুফ বিল্লাহ। তাদের হাতে প্রধান অতিথি ক্রেস্ট প্রদান করেন।
এ সময় বাংলাদেশ সেনাবাহিনীর ৬৬, পদাতিক ডিভিশন রংপুর এর এরিয়া কমান্ডার ভারপ্রাপ্ত (জিওসি) ব্রিগেডিয়ার জেনারেল মো. আমিন আকবর এসপিপি, এডব্লিউসি, পিএসসি এবং সৈয়দপুর সেনানিবাসের ইএমই সেন্টার এন্ড স্কুলের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাহবুব আনোয়ার পিএসসি উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে মেজর জেনারেল মো. মাসুদ রেজওয়ান পিএসসি বলেন, সেনাবাহিনীর ইএমই কোরের অকুতোভয় যে সকল সদস্য ১৯৭১ সালের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে ও দেশাত্ববোধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ রক্ষায় ঝাঁপিয়ে পড়েছিলেন তাদের বীরত্বপূর্ণ অবদানের কথা স্মরণ করেন। তিনি নবীন সৈনিকদের দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে পেশাগত কাজে আতœনিয়োগ করার জন্য উপদেশ দেন।
অনুষ্ঠানে সামরিক ও বেসামরিক পর্যায়ের উচ্চ পদস্থ কর্মকর্তা ও কর্মচারী, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত থেকে কুচকাওয়াজ ও শপথ গ্রহণ প্যারেড অনুষ্ঠানটি উপভোগ করেন। #



পুরোনো সংবাদ

নীলফামারী 6700864759674625727

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item