সৈয়দপুরে জাতীয় কৃমি নিয়ন্ত্রন সপ্তাহের উদ্বোধন

  তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 সৈয়দপুরে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ - ২০১৭ এর উদ্বোধন করা হয়েছে।  শনিবার উপজেলার খাতামধুপুর ইউনিয়নের খালিশা বেলপুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও খালিশা  বেলপুকুর স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের কৃমি নাশক ট্যাবলেট খাইয়ে সপ্তাহের শুভ উদ্বোধন করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।
 এতে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ ভাইস্ চেয়ারম্যান মো. আজমল হোসেন ও  উপজেলার ৫ নম্বর খাতামধুপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জুয়েল চৌধুরী।
খালিশা বেলপুকুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. ফজলার রহমান ফজলু অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলহাজ্ব মো. সিরাজুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার মো. শাহ্জাহান মন্ডল, উপজেলা স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য পরিদর্শক এ বি এম রওশন আলম প্রমূখ।
অনুষ্ঠানে খালিশা বেলপুকুর স্কুল এন্ড কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি মো. জিয়াউর রহমান বাবুল ও খালিশা বেলপুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির (এসএমসি) সভাপতি মো. আজম আলী সরকার, উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর মো. অহিদুল হকসহ খালিশা বেলপুকুর স্কুল এন্ড কলেজ ও খালিশা বেলপুকুর  সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও কর্মী উপস্থিত ছিলেন।
উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের আওতায় প্রথম ধাপে ৪ নভেম্বর থেকে ৯ নভেম্বর পর্যন্ত ৫ বছর থেকে ১২ বছর বয়সী এবং দ্বিতীয় ধাপে আগামী ১৬ থেকে ২৩ নভেম্বর পর্যন্ত  ১২ থেকে ১৬ বছর বয়সী শিক্ষার্থীদের কৃমি নাশক একটি করে ট্যাবলেট খাওয়ানো হবে।  উপজেলার সকল প্রতিষ্ঠানের অধ্যয়ন প্রায় ৭০ হাজার শিক্ষার্থীকে কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের আওতায় কৃশিম নাশক ট্যাবলেট খাওয়ানো হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।        

পুরোনো সংবাদ

নীলফামারী 6717455880465028218

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item