সৈয়দপুরে সোনালী ব্যাংক থেকে ব্যবসায়ীর তিন লাখ টাকা নিয়ে প্রতারক চক্র উধাও

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর  (নীলফামারী) প্রতিনিধি:

 সৈয়দপুরে প্রতারণার মাধ্যমে ব্যাংকের একটি শাখা থেকে এক ব্যবসায়ীর তিন লাখ টাকা নিয়ে উধাও হয়ে গেছে একটি প্রতারক চক্র। আজ (মঙ্গলবার) দুপুরে শহরের শহীদ তুলশীরাম সড়কে অবস্থিত সোনালী ব্যাংক সৈয়দপুর শাখা কার্যালয়ে ঘটনাটি ঘটে। এ ঘটনায় প্রতারণার শিকার ব্যবসায়ী স্থানীয় থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।
 থানা দেয়া অভিযোগে জানা গেছে, সৈয়দপুর শহরের পশ্চিম পাটোয়ারীপাড়া এলাকার মো. মোফাজ্জল হোসেন। পেশায় তিনি একজন পোল্ট্রি ব্যবসায়ী। শহরের বঙ্গবন্ধু সড়কে তাঁর ব্যবসায়ী প্রতিষ্ঠান। বেলা আনুমানিক সাড়ে ১১টার দিকে তিনি সোনালী ব্যাংক সৈয়দপুর শাখায় নিজ নামীয় ব্যাংক হিসাব থেকে টাকা উত্তোলনের উদ্দেশ্যে ব্যাংকে আসেন। তিনি তিন লাখ টাকার একটি চেক দিয়ে যথারীতি টাকা নিয়ে একটি ব্যাগে ভরে ব্যাংকের ভেতরেই বসে ব্যাগ গোঁজগাজ করছিলেন। এ সময় তাঁর পাশে থাকা অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি টাকা উত্তোলন করতে আসা ব্যবসায়ী মোফাজ্জল হোসেনকে নিচে মেঝেতে আপনার টাকা পড়ে গেছে বলে জানায়। ওই অজ্ঞাতপরিচয় ব্যক্তির কথা শুনে তিনি (মোফাজ্জল) মেঝেতে পড়ে থাকা টাকা তুলে দেখেন তাঁর রক্ষিত তিন লাখ টাকার ব্যাগটি যথাস্থানে আর নেই। পরে অনেক খোঁজাখুঁজি করেও আর তাঁর তিন লাখ টাকার ব্যাগ এবং অজ্ঞাতপরিচয় ব্যক্তির খোঁজ মেলেনি। ব্যাংকের মতো নিরাপত্তাবেষ্টিত একটি এলাকায় ওই ধরনের প্রতারণার ঘটনায় ব্যবসায়ী মোফাজ্জল হোসেন হতবাক বনে যান। আর অল্প সময়ে এ ঘটনাটি গোটা শহরে চাউর হয়ে পড়ে। এতে করে ব্যাংক গ্রাহকও  ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।
এ ঘটনায় গতকালই সৈয়দপুর থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে। প্রতারণার শিকার মোফাজ্জল হোসেন নিজেই থানায় ওই অভিযোগ করেন।
এদিকে, অভিযোগ পেয়েই সৈয়দপুর থানা পুলিশ সোনালী ব্যাংকের শাখায় পরিদর্শন করেছেন।
 সোনালী ব্যাংক সৈয়দপুর শাখা ব্যবস্থাপক বিমল চন্দ্র দেব বর্মা, ব্যাংক অভ্যন্তর থেকে এক গ্রাহকের টাকা খোয়া যাওয়ার সত্যতা স্বীকার করেন। তিনি বলেন, এতে আমাদের কিছু করার নেই। ব্যাংকের ক্যাশ কাউন্টার থেকে গ্রাহক তাঁর টাকা যথারীতি বুঝে নেয়। এর পর তা সংরক্ষণের সব দায় দায়িত্ব গ্রাহকের। আর ব্যাংকে সিসি ক্যামেরা থাকলেও তা পুরাতন হওয়ার ঠিকভাবে কাজ করছিল না। তারপরও সিসি ক্যামেরার ফুটেজের মাধ্যমে ঘটনাটি উদ্ঘাটনের চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

পুরোনো সংবাদ

নীলফামারী 1186513173687251785

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item