সৈয়দপুরে এনজিও শার্প’র আয়োজনে হা-ডু-ডু প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুরে গ্রাম বাংলার ঐহিত্যবাহী “ হা-ডু-ডু ” (কাবাডি) প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেনের (পিকেএসএফ) সহায়তায় বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা সেলফ হেল্প এন্ড রিহেবিলিটেশন প্রোগ্রাম-শার্প বাস্তবায়িত সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচির আওতায় ওই হা-ডু-ডু প্রতিযোগিতার আয়োজন করা হয়। গতকাল রবিবার বিকেলে সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়ন পরিষদ চত্বরে অনুষ্ঠিত প্রতিযোগিতার ফাইনাল খেলায় নীলফামারী সদরের সোনারায় চকদুবলিয়া ইয়াং স্পোটিং ক্লাব দল চ্যাম্পিয়ন হয়েছে। আর এতে রানার্সআপ হয়েছে সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের কিসামত কামারপুকুর তরুন সংঘ। সোনারায় চকদুবলিয়া ইয়াং স্পোটিং ক্লাব দল ৭৮- ৫৬ পয়েন্টে সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের কিসামত কামারপুকুর তরুন সংঘকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌবর অর্জন করে। ফাইনাল খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের মধ্যে ট্রফি তুলে দেয়া হয়। ট্রফি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. জয়নাল আবেদীন। তিনি প্রতিযোগিতার ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের দলনেতা, খেলোয়াড় ও কর্মকর্তাদের হাতে ট্রফি তুলে দেন
ফাইনাল খেলার ট্রফি বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলার ৪ নম্বর বোতলাগাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. হেলাল চৌধুরী ।
 এতে স্বাগত বক্তব্য রাখেন সেলফ- হেল্প এন্ড রিহেবিলিটেশন প্রোগ্রাম শার্প’র নির্বাহী প্রধান মো. মাহবুব-উল-আলম।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের অফিসার কার্যক্রম মো. মামুনুর রশিদ, নীলফামারী সদর উপজেলার সোনারায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা কামাল, সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. জিকো আহমেদ ও সমাজসেবক মো. তোফাজ্জল হোসেন প্রমূখ।
ট্রফি বিতরণ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শার্প’র সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচি’র কর্মসূচি সংগঠক মো. শফিকুল আলম।
 ফাইনাল খেলাটি পরিচালনা করেন সোনাখুলী মুন্সিপাড়া কামিল মাদ্রাসার শরীর চর্চা শিক্ষক মো. হেলাল হোসেন।
বিপুল সংখ্যক ক্রীড়ামোদী দর্শক উপস্থিত থেকে গ্রাম বাংলার ঐহিত্যবাহী হা-ডু-ডু প্রতিযোগিতার ফাইনাল খেলাটি উপভোগ করেন।
 উল্লেখ্য, গত ১১ নভেম্বর বেসরকারি উন্নয়ন সংস্থা শার্প আয়োজিত হা-ডু-ডু প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এতে মোট ৮টি ক্লাব দল অংশ নেয়।    

পুরোনো সংবাদ

নীলফামারী 8012250236515199214

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item