ব্যবসায়ীদের টাকা ফেরত না দেয়ায় রংপুর নগরভবন ঘেরাও

মামুনুর রশিদ মেরাজুল,রংপুর।

আল্টিমেটাম দেয়ার ২৪ ঘন্টার পার হবার পরও ব্যবসায়ীদের কাছ থেকে দোকান ঘর নির্মাণ ব্যয় বাবদ নেয়া টাকা ফেরত না দেয়ায় নগরভবন ঘেরাও করে বিক্ষোভ করেছে ব্যবসায়ীরা। এ সময় ব্যবসায়ীরা তাদের দাবি সম্বলিত স্বারকলিপি নির্বাহী কর্মকর্তার মাধ্যমে সিটি মেয়রকে প্রদান করেন। সোমবার দুপুরে রংপুর সিটি বাজারের ব্যবসায়ীরা এ কর্মসূচি পালন করেন।
সিটি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোস্তফা কামালের সভাপতিত্বে ঘেরাও কর্মসূচিতে ব্যবসায়ী নেতারা অভিযোগ করেন, সিটি বাজারের পুরনো ফলপট্টির ৩টি দোকান পূর্ব প্রতিশ্রুতি অনুযায়ী প্রকৃত মালিককে বুঝিয়ে না দিয়ে বর্তমান মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু নানাভাবে তাদের হয়রানি করছেন। এছাড়া সাড়ে ২৫টি দোকান ঘর নির্মাণ ব্যয় বাবদ নগদ নেয়া এক লাখ টাকা করে সাড়ে ২৫ লাখ টাকা ফেরত দিতে টালবাহানা করছেন মেয়র।
ব্যবসায়ীরা বলেন, মেয়র সিটি বাজারের উন্নয়মূলক কর্মকান্ড ঘিরে টালবাহানা দেখানোর পাশাপাশি কথায় কথায় চোখ রাঙানি ও ধমকসহ ব্যবসায়ীদের নানাভাবে অবমাননা করেছেন। দ্রুত সময়ের মধ্যে দোকান ঘর নির্মাণ ব্যয় বাবদ টাকা ফেরতসহ সব দাবি আদায় না হলে কঠোর কর্মসূচি ঘোষণার হুশিয়ারী দেন। এসময় সিটি বাজারে নির্দিষ্ট কসাইখানা নির্মাণ, পয়ঃনিষ্কাশনের জন্য ড্রেনেজ ব্যবস্থা, দোকান ঘরের ভাড়া ও ট্রেড লাইসেন্স ফি যা দুই থেকে চার গুণ বৃদ্ধি করা হয়েছে তা আলোচনা সাপেক্ষে নির্ধারণ করা, বাজারে সাইকেল ও মোটরসাইকেল গ্যারেজ নির্মাণ করারও দাবি জানান তারা।
ঘেরাও কর্মসূচিতে নেতৃত্ব দেন সমিতির সিনিয়র সহ-সভাপতি নূর মোহাম্মদ, সহ-সভাপতি মো. হামিদুল ইসলাম, সাধারণ সম্পাদক মাসুম মিয়া, সহ-সাধারণ সম্পাদক আলী হোসেন ছোটবাবু ও সাংগঠনিক সম্পাদক রাকিবুল হায়দার প্রমুখ।

পুরোনো সংবাদ

রংপুর 9144878867478962017

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item