নীলফামারীতে চারদিন ব্যাপী আয়কর মেলা শুরু

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২ নবেম্বর॥
চব্বিশ কোটি ৩০ লাখ টাকা আয়কর আদায়ের লক্ষ্যমাত্রা নির্ধারন করে নীলফামারীতে চারদিন ব্যাপী আয়কর মেলা/২০১৭ শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ১১টায় স্থানীয় শিল্পকলা একডেমি চত্বরে আনুষ্ঠানিকভাবে এই মেলার উদ্ধোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি।
“উন্নয়নের অক্সিজের রাজস্ব, জনকল্যানে রাজস্ব” প্রতিপাদ্যকে সামনে জেলা আয়কর মেলার উদ্ধোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় সভাপতিত্ব করেন সহকারী কর কমিশনার (সার্কেল-৪ নীলফামারী) সামছুল আলম।
প্রধান অতিথি সংস্কৃতিমন্ত্রী এ সময় বলেন, আয়কর প্রদানে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে। জনগনের আয়করে একটি দেশের উন্নয়ন প্রসারিত হয়। আজ এ দেশের নাগরিকদের আয়করের টাকায় পদ্মা সেতু নির্মানে সহায়ক ভুমিকা পালন করছে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর বিভাগ কর অঞ্চলের কর কমিশনার হারুন-অর-রশীদ, নীলফামারী জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, পুলিশ সুপার জাকির হোসেন খান, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রখেন নীলফামারী চেম্বারের সাবেক সভাপতি জেলার শ্রেষ্ঠ আয়কর দাতা  প্রকৌঃ শাহ্ মোহাম্মদ সফিকুল আলম ডাবলু, চেম্বারের সহ সভাপতি ফরহানুল হক ও নীলফামারী কর আইনজীবি সমিতির সভাপতি এ্যাডঃ অসিত কুমার ধর। 
সংশ্লিষ্ট সুত্র জানায়, নীলফামারী জেলার চারদিন ব্যাপী আয়কর মেলা চত্বর শিল্পকলা একাডেমিতে  ২০১৭-১৮ করবর্ষের আয়কর রিটার্ন জমা, ই-টিআইএন রেজিস্ট্রেশন ও অনলাইন রিটার্ন রেজিস্ট্রেশন, মেলায় সোনালী ও জনতা ব্যাংকের বুথে আয়কর জমা এবং আয়কর স¤র্পকিত সেবা প্রদান করা হচ্ছে।
একই সুত্র মতে,  ২০১৬-২০১৭ কর অর্থ বছরে এ জেলায় ১৬ কোটি ৭৬ লাখ টাকার আয়কর লক্ষ্যমাত্রা থাকলেও ওই বছর আয়কর আদায় হয় ২১ কোটি ১১ লাখ। যা লক্ষ্যমাত্রার চেয়ে ৪ কোটি ৩৫ লাখ টাকা বেশী।
চলতি কর অর্থ বছরে (২০১৭-২০১৮) আয়কর আদায়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ২৪ কোটি ৩০ লাখ। অক্টোবর পর্যন্ত আদায় হয়েছে ৫ কোটি। সংশ্লিষ্টটা বিগত বছরে নায় আশা করছে এবারো লক্ষ্যমাত্রার চেয়ে বেশী আয়কর আদায় ও করদাতার সংখ্যা বৃদ্ধি পাবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 4280029814200763921

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item