ফলোআপ-নীলফামারীতে স্কুল ছাত্রীর আত্মহত্যা বিষয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপপরিচালক

বিশেষ প্রতিনিধি ৬ নবেম্বর॥
সুরভী রায় বৃষ্টি (১৫) নীলফামারী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী আত্মহত্যার ঘটনায় সহপাঠীদের বিক্ষোভ ও সড়ক অবরোধের বিষয়টি সরেজমিনে অবগত হতে রংপুর অঞ্চলের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপপরিচালক মোস্তাক হাবিব পরিদর্শন করেছে।
আজ সোমবার বিকেলে তিনি বিদ্যালয়ে এসে প্রধান শিক্ষক শাহের বানুসহ অন্যান্য শিক্ষক ও সুরভী রায় বৃষ্টির পরিবারের সঙ্গে সদস্যদের সঙ্গে কথা বলেন। এসময় তার সঙ্গে ছিলেন, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম।এ সময় উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন রংপুর অঞ্চলের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপপরিচালক মোস্তাক হাবিব। তিনি সুরভী আক্তারের আত্মহত্যার ঘটনাটি দুঃখজনক। বিষয়টি জেনে উর্দ্ধতন কর্তপক্ষের সঙ্গে কথা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
এদিকে বিদ্যালয়ের কোচিং বানিজ্য এবং কোচিং না করায় পরীক্ষার খাতায় নম্বর কম দেওয়া, নম্বর কম পাওয়ায় কটাক্ষ করার ঘটনায় ছাত্রীর আত্মহত্যার অভিযোগে সহপাঠিদের আন্দোলন নাড়া দিয়েছে অনেক সচেতন মানুষকে। এঘটনায় জেলা নারী উন্নয়ন ফোরামের সভানেত্রী ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শামিমা রহমানসহ নারী নেত্রীরা বিদ্যালয়ে গিয়ে প্রধান শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। বিদ্যালয়ের কোন অবস্থাপনার কারণে আর যেন কোন বৃষ্টিকে অকালে ঝড়ে পড়তে না হয় সে বিষয়ে দাবি জানান তাঁরা।
এ ছাড়া নীলফামারী জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহনের দাবি করেন।
উল্লেখ যে, সুরভী রায় বৃষ্টি জেলা সদরের কুন্দপুকুর ইউনিয়নের পূর্বপাটকামুড়ি গ্রামের ভিষ্মু দেব রায়ের মেয়ে। সে জেলা শহরের মিলনপল্লী গ্রামে মামা কৃষ্ণ রায়ের বাড়িতে থেকে লিখাপড়া করতো। গত শনিবার (৪ নবেম্বর) সন্ধ্যায় ওই বাড়ির একটি ঘরে গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করে।
তার আত্মহত্যার ঘটনায় সহপাঠিদের অভিযোগ, নির্বাচনী পরীক্ষায় গত ২ নভেম্বর ভূগোল বিষয়ে দুই নম্বর এবং ইতিহাস বিষয়ে পাঁচ নম্বর পাওয়ার খাতা দেখানো হয়েছে তাকে। ওই নম্বর পাওয়াকে কেন্দ্র করে কটাক্ষ করে কথা বলেন শিক্ষক। একারণে আত্মহত্যা করেছে সে। এরই প্রতিবাদে সহপাঠীরা গতকাল রবিবার (৫ নবেম্বর) বিকেলে শহরের প্রধান সড়ত অবরোধ করে বিক্ষোভ করে।
সুরভীর আতœহত্যা ও সহপাঠীদের অন্দোলন সংক্রান্ত প্রতিবেদন জনপ্রিয় অনলাইন নিউজ প্রোটাল অবলোকন-এ গতকাল রবিবার (৫ নবেম্বর) প্রকাশ করা হয়।
প্রতিবেদনের লিঙ্কটি নিচে দেয়া হলো । নীলফামারীতে দশম শ্রেনীর ছাত্রীর আত্মহত্যা॥ শিক্ষককে দায়ী করে সহপাঠিদের বিক্ষোভ মিছিল সড়ক অবরোধ


পুরোনো সংবাদ

নীলফামারী 8064926426787892670

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item