নীলফামারীতে জাতীয় সমবায় দিবসে ২৫টি সমবায় সমিতি পুরস্কার পেল

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৪ নবেম্বর॥
“উৎপাদনমুখী সমবায় করি, উন্নত বাংলাদেশ গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীতে নানান আয়োজনে ৪৬তম জাতীয় সমবায় দিবসে ২৫টি সমবায় সমিতিতে পুরস্কৃত করা হয়েছে। জেলা প্রশাসন, সমবায় বিভাগ ও জেলা সমবায় ইউনিয়নের যৌথ উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করা হয়।
দিবসটি উপলক্ষ্যে আজ শনিবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শহরের বিভিন্ন সড়ক ঘুরে শোভাযাত্রাটি শিল্পকলা একাডেমি হলে গিয়ে শেষ। সেখানে জাতীয় সংগীত পরিবেশনের সাথে সাথে জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলন করা হয়।
পরে শিল্পকলা একাডেমি মিলনায়নতনে দিবসটির আলোচনা সভায় সদর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেডের সভাপতি আরিফা সুলতানা লাভলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, পুলিশ সুপার জাকির হোসেন খান, অতিরিক্ত জেলা প্রশানক (সার্বিক) শাহিনুর আলম, নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, জেলা সমবায় কর্মকর্তা আব্দুল মান্নান, সদর উপজেলা সমবায় কর্মকর্তা মাসুদ রানা প্রমুখ।
বক্তারা বলেন, সমবায়ীদের সততা ও নিষ্ঠার সাথে সমবায় আন্দোলন গড়ে তুলে দেশের সার্বিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখার সুযোগ রয়েছে।
আলোচনা সভা শেষে জেলা সমবায় বিভাগ আয়োজিত ওই অনুষ্ঠানে সমবায়ে সফলতার জন্য ২৫টি সমবায় সমিতিকে পুরস্কৃত করা হয়।
এ ছাড়া জেলা ডোমার, ডিমলা, জলঢাকা, কিশোরীগঞ্জ ও সৈয়দপুর উপজেলায় অনুরূপ কর্মসুচির মাধ্যমে দিবসটি পালনের খবর পাওয়া গেছে।



পুরোনো সংবাদ

নীলফামারী 3351671803507515100

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item