নীলফামারীতে ডিজিটাল সেন্টারের সপ্তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১১ নবেম্বর॥
সারা দেশের ন্যায় নীলফামারীতে ডিজিটাল সেন্টারের সপ্তম প্রতিষ্টাবার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে আজ শনিবার বেলা ১১টার দিকে জেলা ডিজিটাল কেন্দ্র উদ্যোক্তা ফোরামের আয়োজনে শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শেষে সেখানে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন আমন্ত্রিত অতিথি ও ডিজিটাল কেন্দ্রের উদ্যোক্তারা।
আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম। বিশেষ অতিথি জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুন ভুঁইয়া। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক তাহমিন হক ববী, উদ্যোক্তা আব্দুল কাদের, রানা ইসলাম, পরমেশ্বর রায়, আজাদুল করিম প্রমুখ। আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা ডিজিটাল কেন্দ্রের উদ্যোক্তা ফোরামের সভাপতি আযহারুল ইসলাম রাজা।
জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম বলেন, ডিজিটাল কেন্দ্রের উদ্যোক্তারা সত্যিই ডিজিটাল হয়ে উঠেছেন। তাদের হাত ধরেই আমরা ডিজিটাল বাংলাদেশ গড়ার দিকে এগিয়ে যাচ্ছি। সাত বছর আগে যে ইউনিয়ন ডিজিটাল কেন্দ্র স্থাপিত হয়েছিল, তা আজ শক্ত অবস্থানে এসে দাঁড়িয়েছে। সরকারের এমন সফল উদ্যোগে প্রত্যন্ত অঞ্চলের মানুষের হাতের কাছে ডিজিটাল সেবা পৌঁচেছে।আলোচনা সভায় জেলার ৬০ ইউনিয়ন ও চার পৌরসভার ডিজিটাল কেন্দ্রের উদ্যোক্তারা অংশগ্রহন করেন।
উল্লেখ যে, জনগণের দোরগড়ায় সহজে দ্রুত ও স্বল্প ব্যয়ে সেবা পৌছে দেয়ার লক্ষ্যে ২০১০ সালের ১১ নবেম্বর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং নিউজিল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী ও জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) এর প্রশাসক মিস হেলেন ক্লার্ক ভোলা জেলার চর কুকরিমুকরি ইউনিয়ন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের পৌর ও ইউনিয়ন পর্যায়ে ডিজিটাল সেন্টার আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করেছিলেন।
এই ডিজিটাল সেন্টারের মাধ্যমে তৃণমুল পর্যায়ে বিশেষ করে গ্রামের মানুষজন তাদের জমিজমা,সহ বিভিন্ন কাজের সেবা গ্রহণ করে উপকৃত হচ্ছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 8251802470903185161

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item