নীলফামারীতে কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ শুরু



ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৪ নবেম্বর॥
প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র/ছাত্রীদের মাঝে কৃষি নিয়ন্ত্রন ট্যাবলেট সেবনের কার্যক্রম শুরু হয়েছে। আজ শনিবার সকাল ৯টায় নীলফামারীতে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ (৪-৯ অক্টোবর)- ২০১৭ এর শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম। জেলা সদরের শাখামাছা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে উদ্ধোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ রনজিৎ কুমার বর্মন, নীলফামারী পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ।
সংশ্লিষ্ট সুত্র মতে, উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের জন্য জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের দ্বিতীয় পর্ব ১২ - ১৬ বৎসর বয়সের ছেলেমেয়েদের জন্য আগামী  ১৬- ২৩ অক্টোবর শুরু  হবে।
সিভিল সার্জন জানান, এবার নীলফামারীতে কৃমি নিয়ন্ত্রন সপ্তাহ উদযাপন উপলক্ষে জেলায় পাঁচ লাখ ৯২ হাজার ২১২জন স্কুলগামী শিশু কে একটি করে কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানো হবে।
এর মধ্যে সদরে এক লাখ ২৩ হাজার ৩৯২, ডোমারে ৭৬ হাজার ৫৩৩, ডিমলায় ৯২ হাজার ৪৮৫, জলঢাকায় ১৩ হাজার ৯০৪, কিশোরীগঞ্জে ৭৭ হাজার ৩৪০, সৈয়দপুরে ৩১ হাজার ৮৬২, সৈয়দপুর পৌরসভায় ৩৮ হাজার ১৯৬ ও নীলফামারী পৌরসভায় ১৮ হাজার ৫০০ জন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ৫ থেকে ১৬ বছর বয়সের শিশুরা এই ট্যাবলেট সেবন করবে।
উল্লেখ যে, নীলফামারী জেলায় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ সফল করার জন্য চলতি বছরের গত ২২ অক্টোবর ফাইলেরিয়াসিস নির্মূল ও কৃমি নিয়ন্ত্রন কার্যক্রম স্বাস্থ্য অধিদপ্তর মহাখালী ঢাকার সহযোগিতায় ও সিভিল সার্জনের আয়োজনে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছিল সদর আধুনিক হাসপাতালের সম্মেলন কক্ষে।

পুরোনো সংবাদ

নীলফামারী 1303022108003620940

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item