নির্বাচনকে সামনে রেখে একটি অশুভ শক্তি অপচেষ্টা করছে-সৈয়দপুর বিমানবন্দরে ওবায়দুর কাদের

ইনজামাম-উল-হক নির্ণয়॥
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর, কক্সবাজারের রামু মতো রংপুরের ঠাকুরপাড়ার হিন্দুদের বাড়ি ঘরে হামলা ও অগ্নিসংযোগের ঘটনাকে একই সূত্রে গাঁথা মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ স¤পাদক সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি আরো বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে একটি অশুভ সাম্প্রদায়িক শক্তি মাথা চারা দিয়ে উঠবার অপচেষ্টা করছে। তারা এ দেশের হিন্দুদের বাড়ি ঘরে হামলা চালিয়ে তারা দেশকে শুধু অস্থতিশীল করতে চাইছে না, তারা ভারতের সঙ্গে আমাদের বিরাজমান সুস¯পর্ক বিনষ্ট করতে চায়।
তিনি বলেন, বিগত সময়ে দেশে একের পর এক যে সাম্প্রদায়িক হামলার ঘটনা ঘটেছে তা একই সূত্রে গাঁথা। ঠাকুরপাড়ায় হামলার ঘটনায় যারা মঞ্চে এবং নেপথ্যে ছিলেন তারা যতই প্রভাবশালী হোক না কেন কেউই রেহাই পাবে না।
তাই তিনি আওয়ামী লীগের নেতাকর্মীদের অশুভ সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাধারন জনগণকে সচেতন করার আহবান জানান।

রবিবার রংপুর সদর উপজেলার ঠাকুরপাড়ায় ক্ষতিগ্রস্থ্য হিন্দু বাড়িঘর পরিদর্শনে যাওয়ার পথে  সকাল পৌনে দশটায় সৈয়দপুর বিমানবন্দরে উপস্থিত আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি এ সব কথা বলেন।

ঢাকা হতে সেতু মন্ত্রী বাংলাদেশ বিমানের একটি যাত্রীবাহি ফ্লাইটে সৈয়দপুরে অবতরন করেন। এ সময় তার সঙ্গে সফর সঙ্গী ছিলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম স¤পাদক জাহাঙ্গীর কবির নানক, কেন্দ্রীয়  সাংগঠনিক স¤পাদক খালেদ মাহমুদ চৌধুরী ও বিএম মোজাম্মেল হক।

সেতু মন্ত্রী বিএনপির মহাসচির মির্জা ফকরুল ইসলাম আলমগীর প্রসঙ্গে বলেন, শুনেছিলাম বিএনপির মহসচিব রংপুরের ঠাকুরবাড়ি পরিদর্শনে যাবেন। ঢাকা হতে একই বিমানে আসছি। মনে করলাম দুইজনে দেখা হবে এবং মুখোমুখি হবো, দুইটি কথা ও কুশল বিনিময় হবে। ভাবলাম এটা রাজনীতির জন্য ভাল লক্ষণ, তারা যে ভাবে নেতীবাচক রাজনীতি করছেন একটা ইতিবাচক ধারা নির্বাচনকে সামনে রেখে বিএনপি ফিরিয়ে আনবে। একই বিমানে দুই দলের আগমন কুশল বিনিময় রাজনীতিতে শুভ বার্তা বয়ে আনতে পারতো। কিন্তু সকাল বেলা বিমান বন্দরে এসে শুনলাম তিনি প্রোগ্রাম বাতিল করেছেন। ভাবলাম কি অপরাধ করলাম, এক সাথে দুইজনে আসলে কি অসুবিধা হতো। নিরাপত্তার অজুহাতে তিনি আমার সাথে আসননি। তিনি তো পরের বিমানে সৈয়দপুরে নামলেন একটু পরে এবং তার গন্তব্যে চলে গেলেন। দেখা পেলামনা তার।

এর আগে সৈয়দপুর বিমানবন্দরে নীলফামারী জেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদের নের্তৃত্বে আওয়ামী লীগ ও তার সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ওবায়দুর কাদেরকে অভ্যান্তনা জানায়। এরপর সেখান থেকে সড়কপথে রংপুরের ঠাকুড়পাড়ার উদ্দেশ্যে যাত্রা করেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 5878633459911250464

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item