ফেসবুকে ধর্ম অবমাননাকর স্ট্যাটাস জামিন হয়নি টিটু রায়ের

মামুনুর রশিদ মেরাজুল,রংপুর:
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘ধর্মীয় অবমাননাকর’ ছবিযুক্ত স্ট্যাটাস দেয়ার অভিযোগ গ্রেপ্তার টিটু রায়ের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।
রোববার (২৬ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩ এর বিচারক আরিফুল ইসলাম তার জামিন নামঞ্জুর করেন। আগামী ১০ ডিসেম্বর মামলার পরবর্তী দিন ধার্য করেন ওই বিচারক।
জামিন আবেদন নামঞ্জুরের বিষয়টি নিশ্চিত করে আসামি পক্ষের আইনজীবী ইন্দ্রজিত সরকার। তিনি বলেন, টিটু রায়ের জামিনের জন্য প্রয়োজনে উচ্চ আদালতে আপিল করা হবে।
প্রসঙ্গত, ফেসবুকে ধর্ম অবমাননাকর স্ট্যাটাস দেয়ার অভিযোগের দায়ের করা মামলায় গত ১৪ নভেম্বর টিটুকে নীলফামারীর জলঢাকা উপজেলার গোলনা চিড়াভিজা এলাকা থেকে পুলিশ গ্রেপ্তার করে। এরপর চার দিন করে দু’দফায় রিমান্ডে নেয়া হয়।
উল্লেখ্য, টিটু রায়ের ফেসবুকের আইডি হতে ধর্মীয় অবমাননার স্ট্যাটাস দেয়া হয়েছে এমন অভিযোগে গত ১০ নভেম্বর জুম্মার নাামাজের পর রংপুরের গঙ্গাচড়া উপজেলার হরকলি ঠাকুরপাড়া গ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়িতে অগ্নিসংযোগ ও হামলার ঘটনা ঘটে। সেখানে আট হিন্দু পরিবারের বাড়িঘর আগুন দিয়ে জ্বালিয়ে দেয় হামলাকারীরা। এসময় পুলিশ ও হামলাকারীদের মধ্যে সংঘর্ষে নিহত হয় একজন ও পুলিশসহ আহত হয় অন্তত ২০ জন। এঘটনায় পুলিশের দায়ের করা দু’টি মামলায় এখন দুই শতাধিকের বেশি আসামীকে আটক করা হয়েছে। এদের অধিকাংশই জামায়াত-শিবিরের রাজনীতির সাথে জড়িত বলে জানা গেছে। 

পুরোনো সংবাদ

নির্বাচিত 5079441551461540298

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item