রংপুর সিটি করপোরেশেন নির্বাচন নারীদের সাহস যোগাতেই মেয়র প্রার্থী সুইটি

মামুনুর রশিদ মেরাজুল, পীরগঞ্জ থেকে ঃ

নারীর প্রতি বৈষম্য দুর করতে সবার আগে নারীদেরকেই সাহসী হয়ে এগিয়ে আসতে হবে মনে করেন রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দেয়া একমাত্র নারী স্বতন্ত্র মেয়র প্রার্থী সুইটি আনজুম।
নারী ও শিশুর অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে নিরলস কাজ করে যাওয়া সুইটি অবহেলিত নারী সমাজের প্রতিনিধি হিসেবে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করে অন্য নারীদেরকে সাহস ও উৎসাহ দিতে চান। তিনি বলেন, একজন নারী এগিয়ে আসলে অন্য নারীরাও সাহস পাবে। শুক্রবার দুপুরে রংপুর মহানগরীর গুপ্তপাড়ার নিজ বাসভবনে আলাপচারিতায় তিনি এসব কথা বলেন।
মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার প্রেরণা কোথায় পেলেন এমন প্রশ্নের জবাবে সুইটি আনজুম বলেন, নারী জাগরণের অগ্রদূত মহিয়সী নারী বেগম রোকেয়া সাখাওয়াত হোসেন রংপুরের তথা ভারতীয় উপমহাদেশে নারীদের যে আলোর পথ দেখিয়ে গেছেন, সেই পথেই আমি এগিয়ে যাচ্ছি। এক্ষেত্রে আমার স্বামী মাসুদুর রহমান বাবলা সবসময় আমাকে উৎসাহ দিয়েছেন। শত বাধাবিপত্তিতে পাশে থেকেছেন।
মানুষের ভালবাসা ও দোয়া নিয়ে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করে তিনি বলেন, নির্বাচনে আমি কোটি টাকা খরচ করতে পারব না। নির্বাচনে টাকার খেলার সংস্কৃতি বন্ধ করতে হবে। আমি যদি মানুষের মন জয় করতে পারি, বিশ্বাস অর্জন করতে পারি তাহলে মানুষ আমাকেই জয়যুক্ত করবে।
মেয়র নির্বাচিত হলে নারী, শিশু ও বৃদ্ধদের জন্য আলাদা সুবিধার ব্যবস্থা করবো। সমাজের অবহেলিত এই তিন শ্রেণীর মানুষদের সিটি করপোরেশনে সর্বোচ্চ সেবা প্রদানের জন্য উদ্যোগ নেয়া হবে। সাধারণ মানুষের পাশাপাশি সিটির সকল নাগরিকের সমান অধিকার ও সেবা গ্রহণে কোন বাধা থাকবে না।
নারী ও শিশুর অধিকার আদায়ে দীর্ঘ একযুগেরও বেশি সময় ধরে কাজ করছেন সুইটি। এরই মধ্যে গুণি এই নারী সংগঠক অনেক ক্ষেত্রে সফলতার সাক্ষর রেখেছেন। স্বীকৃতি হিসেবে ২০১৫ সালে বেগম রোকেয়া পদক, নারী শান্তি পদক, অমর একুশে স্মৃতি পদকসহ বিভিন্ন পদক ও সম্মাননা পেয়েছেন।
শূন্য হাতে শুরু করে মানুষের ভালবাসা নিয়ে গরীব-দুখী ও ঝড়ে পরা শিশুদের জন্য তিনি রংপুরে ১০টি স্কুল প্রতিষ্ঠা করেছেন। কোয়ান্টাম ফাউন্ডেশনের মাধ্যমে লালমনিরহাট, কুড়িগ্রাম, মিঠাপুকুরসহ বিভিন্ন প্র্যতন্ত অঞ্চলে প্রায় দেড় হাজার ঘরোয়া স্কুলের মাধ্যমে শিক্ষার আলো ছড়িয়ে দেওয়ার প্রচেষ্টা অব্যহত রেখেছেন সাহসী এই নারী।

পুরোনো সংবাদ

রংপুর 7564918195754156923

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item