দিনাজপুর পৌরসভার কর্মকর্তা-কর্মচারিদের অর্ধদিবস কর্মবিরতি পালন

মোঃ আঃ সাত্তার, দিনাজপুর প্রতিনিধি ॥
৬ নভেম্বর সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে রাষ্টীয় কোষাগার হতে পেনশনসহ বেতন-ভাতা প্রদানের দাবীতে দিনাজপুর পৌরসভার কর্মকর্তা-কর্মচারিরা অর্ধদিবস কর্মবিরতি পালন করেছে।
বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন দিনাজপুর পৌরসভা শাখার সভাপতি মো. মজিবুর রহমান বাচ্চু’র সভাপতিত্বে কর্মবিরতি কর্মসূচী অনুষ্ঠানে বক্তব্য রাখেন এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সাহিত্য ও প্রকাশনা সম্পাদক এবং রংপুর বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক দিনাজপুর পৌরসভার সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) মো. হাবিবুর রহমান, কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ও দিনাজপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. রফিকুল ইসলাম, পৌরসভার কর্মকর্তা-কর্মচারিদের প্রতি সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন দিনাজপুর পৌরসভার প্যানেল মেয়র আহাম্মেদুজ্জামান ডাবলু, ৯নং ওয়ার্ড কাউন্সিলর আবু তৈয়ব আলী দুলাল, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আহমেদ শফি রুবেল।
দিনাজপুর পৌরসভার সহকারী মো. আব্দুর রাজ্জাকের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পৌরসভা সার্ভিস এসোসিয়েশন দিনাজপুর জেলা শাখার সভাপতি মো. রইচ উদ্দিন, সাধারণ সম্পাদক মো. লাইসুর রহমান চৌধুরী, পৌরসভার সহকারী প্রকৌশলী (পানি) মীর তোফাজ্জল হোসেন, এসোসিয়েশন জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক মো. শামসুল রানা, দপ্তর সম্পাদক মো. আব্দুল লতিফ, প্রবীন সংগঠক মো. আমজাদ আলী, এসোসিয়েশন নেতা মো. ময়েজ উদ্দিন, মো. আব্দুর রাজ্জাক, মোহাম্মদ আলী, মো. শরিফ, মো. কামরান চিশতি, মো. আব্দুস সামাদ আজাদ প্রমূখ।
বক্তারা বলেন, স্থানীয় সরকার বিভাগের আওতাধীন বিভিন্ন প্রতিষ্ঠান-এলজিইডি, ডিপিএইচই, ওয়াসা, উপজেলা পরিষদ, সমবায় অধিদপ্তরসহ অন্যান্য সকল সরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারিদের সরকারী তহবিল হতে বেতন-ভাতা-পেনশন সুবিদা প্রদান করা হলেও পৌরসভার কর্মকর্তা-কর্মচারিদের বেলায় তা হয় না। ফলে কর্মকর্তা-কর্মচারিরা পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করেন। বক্তারা সরকারের এই দ্বৈতনীতি প্রত্যাহার করে অবিলম্বে পৌরসভা কর্মকর্তা-কর্মচারিদের বেতন-ভাতা ও পেনশন সুবিধা রাজস্ব তহবিল হতে প্রদানের দাবী জানান।
তাদের এই বৈধ দাবী মানা না হলে আগামী ১১ নভেম্বর সারা দেশের সকল পৌরসভায় সকাল ৯টা হতে বিকেল ৫টা পর্যন্ত পূর্ণদিবস কর্মবিরতি, ৩ ডিসেম্বর পৌরসভার কর্মকর্তা-কর্মচারী ও পরিবারবর্গের সমন্বয়ে ঢাকায় মানববন্ধন ও ২৭ ডিসেম্বর প্রতিবাদ সমাবেশের কর্মসূচী পালন করা হবে বলে জানান ।

পুরোনো সংবাদ

দিনাজপুর 5121006018475300853

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item