ফুলবাড়ীতে অবৈধ ইট ভাটা নির্মান কাজ বন্ধে উচ্চ আদালতের আদেশ।

মেহেদী হাসান উজ্জল ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার চককবীর গ্রামে, তিন ফসলি জমিতে ইট ভাটা নিমান কাজ বন্ধ করতে, উচ্চ আদালত আদেশ জারি করেছেন।
আজ বৃহস্পতিবার বেলা ১২ টায়, উচ্চ আদালতের আদেশের কপি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য, উপজেলা নির্বাহী অফিসার আব্দুস ছালাম এর নিকট হস্তান্তর করেন, উচ্চ আদালতে রীট পিটিশন দাখিলকারী, চককবীর গ্রামের মৃত আনছরুন নবীর ছেলে সৈয়দ সুলতান আহম্মেদ।
সৈয়দ সুলতান আহম্মেদ জানান, গ্রামের পরিবেশ রক্ষার প্রয়োজনে তিনি বাদি হয়ে, গত ১৯ নভেম্বর/২০১৭ তারিখে মহামান্য হাইকোর্টে ১৬৫৯৩ নং রীট পিটিশন দাখিল করেন। মহামান্য হাইকোট গত ২৮ নভেম্বর  শুনানী অন্তে চককবীর গ্রামে নির্মিত ইট ভাটাটির সকল কার্য্যক্রম বন্ধ করার নির্দেশ দেন। মহামান্য হাইকোটের আদেশনামা, তিনি গতকাল বৃহস্পতিবার, জেলা প্রসাশক ও উপজেলা প্রসাশনসহ সকল প্রসাশনিক কর্মকর্তাগণের নিকট হস্তান্তর করেন।
উল্লেখ্য গত কয়েক মাস থেকে জৈনক্য বাবলু মেম্বার উপজেলা শিবনগর ইউপির চককবীর গ্রামে তিন ফসলি জমিতে ইট ভাটা নির্মান করছে। এতে চককবীর গ্রামের বাসীন্দারা ইট ভাটাটি বন্ধ করার জন্য দাবী করে আসছে। এই ঘটনায় জাতিয় পত্রিকাসহ কয়েকটি স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। পত্রিকায় প্রকাশিত সংবাদের উপর ভিত্তিকরে, চককবীর গ্রামের বাসীন্দা সুলতান আহম্মেদ, উচ্চ আদালতে রীট পিটিশন দাখিল করলে, আদালত ভাটাটির সকল কার্য্যক্রম বন্ধে করার নির্দ্দেশ দেন।

পুরোনো সংবাদ

দিনাজপুর 592598187199507765

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item