বড়পুকুরিয়া এলাকায় ৬ দফা দাবীতে ভুমি,সম্পদ ও পরিবেশ রক্ষা কমিটির সংবাদ সম্মেলন

মেহেদী হাসান উজ্জল ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লাখনির ভুগর্ভ থেকে কয়লা তোলা ও বিষ্ফোরন ঘটার কারনে ৭টি গ্রামের বাড়ি ঘরে নতুন করে ব্যাপক ফাটল দেখা দেয়ায় ৬দফা দাবীতে মোবারকপুর গ্রামে ভুমি,সম্পদ ও পরিবেশ রক্ষা কমিটির সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
গতকাল বৃহঃস্পতিবার সকাল ১১ টায় বড়পুকুরিয়া খনি এলাকার মোবারকপুর গ্রামে ভুমি সম্পদ ও পরিবেশ রক্ষা কমিটির উদ্দ্যোগে কমিটির সভাপতি মো. হোসেন আলীর সভাপতিত্বে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে কমিটির সাংগঠনিক সম্পাদক মো. গোলজার হোসেন পান্না তার লিখিত বক্তব্যে বলেন ভু-গর্ভস্থ থেকে কয়লা উত্তোলনের ফলে ও ভুগর্ভস্থর নিচে মাইন বিষ্ফোরনের কারনে কম্পনের ফলে বাড়ি ঘরে  ব্যাপক ফাটল দেখা দিয়েছে। খনি কতৃপক্ষকে বার বার অভিযোগ করেও কোন ক্ষতিপুরন প্রদান করছেন না। তারা এই এলাকায় নতুন করে জমি ক্রয় করে কয়লা খনি করতে চায়।

এতে কাশিয়া ডাঙ্গা, বৈগ্রাম,মোবারকপুর, জহরপাড়া, মহেশপুর,পাতিগ্রাম,পাতরাপাড়াসহ ৭টি গ্রামের অফুরন্ত ক্ষতিসাধন হবে। চলেযেতে হবে একদিন। তাই তারা ৬দফা দাবী বাস্তবায়নে খনিজ সম্পদ মন্ত্রনালয়ের হস্তক্ষেপ কামনা করেছেন। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ভুমি,সম্পদ ও পরিবেশ রক্ষা কমিটির সভাপতি মো. হোসেন আলী,সাধারন সম্পাদক মো. মোসারফ হোসেন,সহ-সাধারন সম্পাদক মো. বিপ্লব, সাংগঠনিক সম্পাদক মো. গোলজার হোসেন পান্না,সহ-সাধারন সম্পাদক মো. আলমগীর কবির।

সংবাদ সম্মেলনে ৭টি ক্ষতিগ্রস্থ গ্রামের প্রায় ৫শতাধিক নারী,পুরুষ উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে ভুমি,সম্পদ ও পরিবেশ রক্ষা কমিটির সভাপতি মো. হোসেন আলী বলেন ১০ দিনের মধ্যে আমাদের ৬দফা দাবী মেনে না নিলে কঠোর ভাবে আন্দোলন গড়ে তোলা হবে। এজন্য গ্রামবাসীদেরকে প্রস্তুত থাকার আহ্বান জানান।

পুরোনো সংবাদ

দিনাজপুর 7210968939187278056

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item