সোনালী ব্যাংক পীরগাছা শাখায় গ্রাহক হয়রাণীর অভিযোগ

ফজলুর রহমান,পীরগাছা(রংপুর)প্রতিনিধি

রংপুরের পীরগাছায় সোনালী ব্যাংক শাখার কর্মকর্তা ও কর্মচারীদের বিরুদ্ধে স্বেচ্ছাচারীতা,গ্রাহক হয়রাণী ও অনিয়মসহ ঋণ বিতরণের নামে মোটা অংকের অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। ফলে ব্যাংকের শাখাটিতে আসা গ্রাহকরা চরম হয়রানীন শিকার হচ্ছেন।
ব্যাংকের শাখাটিতে একটি অসাধু চক্র প্রকাশ্যে ঋণ বিতরণের নামে মোটা অংকের অর্থ হাতিয়ে নিচ্ছেন। যে কোন ঋণ বিতরণের জন্য ব্যাংকের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ঋণের পরিমানের উপর উৎকোচ দিতে হচ্ছে। ঋণ বিতরণ সুবিধা ছাড়া আর অন্যকোন সেবা পাচ্ছে না গ্রাহকরা। ফলে গ্রাহকরা চরম হয়রানীর শিকার হচ্ছেন। এদিকে গ্রাহকদের অনলাইন সেবার জন্য সোনালী ব্যাংক থেকে এস,এম,এস ও এ,টি,এম সেবাসহ অন্যান্য সেবা নিতে আসা গ্রাহকরা হয়রানী শিকার হচ্ছেন। মাসের পর মাস ঘুরেও গ্রাহকরা অনলাইন সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। সোনালী ব্যাংক পীরগাছা শাখা থেকে এ,টি,এম কার্ড বিতরণ করা হলেও তা গত দুই মাসেও সচল করা সম্ভব হয়নি। এ,টি,এম কার্ড ধারী গ্রাহকরা ব্যাংক কর্তৃপক্ষের শরনাপন্ন হলেও তা কোন কর্ণপাত করছেন না। জনৈক যতিশ চন্দ্র রায় নামের ব্যাংকের একজন কর্মকর্তাকে অনলাইন সেবা দেয়া কাজে নিয়োজিত রাখা হলেও তিনি ঋণ বিতরণ কাজ নিয়ে ব্যস্ত সময় পার করে থাকেন। গ্রাহকদের অভিযোগ ঋণ বিতরণ কাজে লাভের পরিমান বেশী থাকায় তিনি ঋণ বিতরণ নিয়ে ব্যস্ত সময় কাটান।
ব্যাংকের শাখাটিতে দীর্ঘ দিন থেকে একই কর্মস্থলে থাকা একাধিক কর্মকর্তা সিন্ডিকেট তৈরী করে  নিজেদেরকে প্রভাবশালী হিসাবে প্রকাশ করে দুর্ণীতির মাধ্যমে গ্রাহকদের নিকট থেকে অর্থ হাতিয়ে নিচ্ছেন। গ্রাহকদের অভিযোগ অনলাইন ব্যাংকিং সেবার জন্য নূন্যতম সমস্যার সৃষ্টি হলে ব্যাংক ব্যবস্থাপক উধ্বর্তন কর্তৃপক্ষের সাথে যোগাযোগের পরামর্শ দেন। ফলে একজন গ্রাহক তার সমস্যা সমাধানের জন্য সোনালী ব্যাংকের প্রধান কার্যালয় ছাড়া সমস্যা সমাধানের কোন উপায় থাকেনা।
সোনালী ব্যাংক পীরগাছা শাখার গ্রাহক আমিনুল ইসলাম জানান, তিনি এক মাস আগে একটি এ,টি,এম কার্ড উত্তোলন করলেও তা এখন পর্যন্ত চালু করতে পারেনি। এর জন্য শাখা ব্যবস্থাপকের সাথে যোগাযোগ করলে গ্রাহককে সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ে যোগাযোগের কথা বলেন। এভাবে অধিকাংশ গ্রাহককে যোগাযোগের পরামর্শ দিয়ে থাকেন। ফলে শাখাটিতে অনলাইন সেবা নিতে আসা গ্রাহকরা এ সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।
সোনালী ব্যাংক পীরগাছা শাখা ব্যাবস্থাপক রকিবুল হাসানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, নিয়ম অনুযায়ী শাখা পরিচালিত হচ্ছে। আর অনলাইন সেবার বিষয়ে আমার কোন হাত নাই।

পুরোনো সংবাদ

রংপুর 3399396268580588718

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item