নীলফামারীর ৫৬ বিজিবির তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী পালন

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২৭ নবেম্বর॥
৫৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী  পালন করা হচ্ছে। আজ সোমবার দুপুরে নীলফামারী জেলা সদরের দারোয়ানী নামক স্থানে ৫৬ বিজিবি সদর দপ্তরে  এই ব্যাটালিয়নের তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকীটি বর্নাঢ্য আয়োজনে  বিভিন্ন অনুষ্ঠানের  আয়োজন করা হয়।
নীলফামারীর দারোয়ানী নামক স্থানে ৫৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের প্রধান কার্যালয়ের ভবনে সেখানে  কেক কাটা, আলোচনা অনুষ্ঠান ও প্রীতিভোজ অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় সেখানে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রাখা হয়েছে। ৫৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) অধিনায়ক লেঃ কর্ণেল কাজী আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নীলফামারী-১ আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার, বিজিবির রংপুর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ,কে,এম সাইফুল ইসলাম পিএসসি, ঠাকুরগাঁও সেক্টরের কমান্ডার কর্ণেল দেওয়ান লিয়াকত আলী, নীলফামারীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আজগার আলী, অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, নীলফামারী চেম্বারের সহ-সভাপতি ফরহানুল হক সহ বিভিন্ন সেক্টরের কর্মকর্তা, সুধীজন ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন।
এ ছাড়া ৫৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) আওতায় ১৫টি সীমান্ত ক্যাম্পেগুলোতেও কেকে কেটে তৃতীয় প্রতিষ্ঠা বাষিকী পালন করা হয়।
সংশ্লিষ্ট সুত্র জানায় ২০১৪ সালের ২৭ নভেম্বর নীলফামারীর ৫৬ বর্ডার গার্ড বাংলাদেশ, সেক্টর সদর দপ্তর, আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তেলনের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে। নীলফামারী ও পঞ্চগড় জেলার ১৫টি বিওপির দায়িত্ব সম্পূর্ণরূপে গ্রহণ করে অপারেশনাল ও প্রশাসনিক কার্যক্রম দক্ষতার সাথে পালন করে আসছে। এছাড়াও ৫টি প্রস্তাবিত বিওপির জমি অধিগ্রহণের কার্যক্রম চলমান রয়েছে।
এই ব্যাটালিয়ন কর্তৃক বিওপিসমূহের দায়িত্ব গ্রহনের পর হতে অদ্যাবধি সীমান্ত এলাকায় টহল পরিচালনা করে বিভিন্ন প্রকাশ চোরাচালানী পণ্য সামগ্রী (বাই-সাইকেল, মোবাইল ফোন, গরু, ফেন্সিডিল, ইয়াবা এবং মদ ইত্যাদিসহ) ৭৭ লাখ ২১ হাজার ৫৩৯ টাকার চোরাই মালামাল উদ্ধার এবং ১৮জন সক্রিয় সংঘবদ্ধ চোরাকারবারীদের আটক করতে সক্ষম হয়।



পুরোনো সংবাদ

নীলফামারী 2506818328240888309

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item