প্রয়্যত এমপি আলী আকবরের ২৪তম মৃত্যুবার্ষিকী

আব্দুল আউয়াল ঠাকুরগাঁও প্রতিনিধি-
বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সরকারের ১৯৭৩ সালের (পীরগঞ্জ, রানীশংকৈল, হরিপুর উপজেলার) ঠাকুরগাঁও-৫ আসনের এমপি,রানীশংকৈল উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমান সংরক্ষিত ৩০১ আসনের সংসদ সদস্য সেলিনা জাহান লিটা’র পিতা মরহুম আলী আকবর এমপি’র ২৪তম মত্যু বার্ষিকী  ০৪ অক্টোবর পালিত হয়।
অবসরণীয় নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ১৯৭৩ সালে জাতীয় সংসদে যে কয়জন তরুণ সংসদ সদস্য নিজ গুণে আলোকিত হয়ে সততার সঙ্গে মানুষের মধ্যে কাজ করে গেছেন তাদের মধ্যে অন্যতম পীরগঞ্জ ও রাণীশকৈলের মাঠি ও মানুষের নেতা সাবেক এমপি আলী আকবর।
তিনি একমাত্র এমপি ছিলেন যিনি ওই সময় বন্যাল ত্রাণের জন্য সরকারি অনুদানের ৬ হাজার টাকা বঙ্গবন্ধুর হাতে ফেরত দিয়েছিলেন।
মৃত্যুবার্ষিকী পালনে সকালে আলী আকবর মেমোরিয়াল অটিস্টিক প্রতিবন্ধি স্কুলে মিলাদ মহফিল অনূষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন সংরক্ষিত ৩০১ আসনের সংসদ সদস্য সেলিনা জাহান লিটা, উপজেলা নির্বাহি কর্মকর্তা খন্দকার মো নাহিদ হাসান,লোহাগাড়া কলেজ অধ্যক্ষ আজহারুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা রফিকুল ইসলাম, প্রধান শিক্ষক রেহেনা পারভীন সহ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।
অপরদিকে মহিলা এমপি’র গ্রামের বাড়ি সন্ধারই নফিজ উদ্দীন সরকার এতিম খানা ও নিল্লাহ বডিংয়ে মৃত্যু বার্ষিকী পালনে মধ্যহৃ ভোজ ও দোয়া অনূষ্ঠিত হয়। এদিকে শিবদিঘী কেন্দ্রিয় টাউন ক্লাবের উদ্যোগে মরহুম আলী আকবর এমপি’র স্মৃতি চারণ ও দোয়া মহফিলে অংশ গ্রহন করেন সংরক্ষিত ৩০১ আসনের সংসদ সদস্য সেলিনা জাহান লিটা, অধ্যক্ষ তাজুল ইসলাম,আ’লীগ সভাপতি অধ্যাপক সইদুল হক, বিএনপি সম্পাদক আতাউর রহমান, প্রেস ক্লাব সভাপতি মোবারক আলী, আ’লীগ সহ-সভাপতি প্রভাষক সফিকুল আলম,কেন্দ্রিয় টাউন ক্লাবের আহবায়ক আনিসুর রহমান বাকি, জাতীয় পাটির সাংগঠনিক সম্পাদক আবু তাহের, যুবলীগের যুগ্ন সম্পাদক প্রভাষক মোস্তফিজুর রহমান সহ প্রায় শতাধিক মুসল্লি।

পুরোনো সংবাদ

ঠাকুরগাঁও 246452140186848254

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item