এবার মেয়ের বাড়িতে ছেলের বিয়ের দাবিতে অনসন।


আব্দুল আউয়াল ঠাকুরগাঁও প্রতিনিধি
ঠাকুরগাঁও বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও ইউনিয়নের আলোকছিপি গ্রামের ৮ম শ্রেণীর এক ছাত্রীকে স্ত্রী দাবি করে অনশন শুরু করেছে রুবেল (২২) নামে যুবক।

বৃহস্পতিবার বিকেল ৪টা থেকে রুবেল ওই স্কুল ছাত্রীকে স্ত্রী দাবি করে অনশন শুরু করেন।

রুবেল (২২) একই উপেজলার ভানোর ইউনিয়নের কাচকালি এলাকার আসিরউদ্দিন (কালুর) ছেলে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও ইউনিয়নের আলোকছিপি গ্রামের ওহাব আলীর ৮ম শ্রেণীতে পড়ুয়া মেয়ের সাথে একই উপেজলার ভানোর ইউনিয়নের কাচকালি এলাকার আসিরউদ্দিন (কালুর) ছেলে কলেজ পড়ুয়া রুবেলের (২২) সাথে দীর্ঘদিন ধরে প্রেমের সম্পর্ক চলছিল। সম্প্রতি প্রেমিক রুবেলকে বিয়ে করতে চাইলে বাবা ওহাব আলী বিয়ের বয়স হয়নি বলে নিজ মেয়েকে শাসন করেন। কয়েকদিন পর অভিমানে ওই স্কুল ছাত্রী বিষপান করে আত্নহত্যার চেষ্টা করে। তাৎক্ষনিক পরিবারের লোকজন উদ্ধার করে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

সুস্থ হয়ে বাড়ি ফেরার পর ওই স্কুল ছাত্রী রুবেলের সাথে আবারো যোগাযোগ অব্যাহত রাখে বলে অনেকেই জানিয়েছেন।

বৃহস্পতিবার বিকেলে রুবেল ওই স্কুল ছাত্রীকে স্ত্রী দাবি করে ওহাব আলীর বাড়িতে অনশন শুরু করেন। ওহাব আলী রুবেলের কাছে বিয়ের প্রমান চাইলে অনশন থাকা অবস্থা পর্যন্ত বিয়ের কোন কাগজপত্র দেখাতে পারেনি।

অনশনরত যুবক রুবেল জানান, স্কুল পড়ুয়া ওই মেয়ের সাথে দীর্ঘদিন যাবত প্রেমের সম্পর্কের পর কিছু দিন আগে কোর্টের মাধ্যমে বিয়ে করি। তাই নিজ স্ত্রীকে নিয়ে যাওয়ার জন্য এসেছি। কিন্তু (মেয়ে) তার বাবা আমার স্ত্রী দাবি মানতে নারাজ। আমি আদালতের কাগজপত্র আনার ব্যবস্থা করছি। আমার স্ত্রীকে না নিয়ে যাওয়া পর্যন্ত এই অনশন অব্যাহত থাকবে।

এ বিষয়ে ওই স্কুল ছাত্রীর সাথে কথা বলার চেষ্টা করা হলে পারিবারিক বাঁধায় সম্ভব হয়নি।

মেয়ের বাবা ওহাব আলী জানান, আমার মেয়ে মাত্র অষ্টম শ্রেণীতে পড়ে। এখনো সে নাবালিকা, বিয়ের বয়স হয়নি। রুবেল নামে ছেলেটি আমার মেয়েকে স্ত্রী দাবি করছে কিন্তু কোন প্রমান দেখাতে পারছে না। রুবেলের পরিবারের সাথে যোগাযোগ চলছে তারা আসলে বিষয়টি সুরাহা করা হবে।

বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সালাম জানান, অনশনের বিষয়টি জেনেছি। কিন্তু এখনো পর্যন্ত কারো অভিযোগ পাওয়া যায়নি। তাছাড়া মেয়েটি যেহেতু নাবালিকা সেখানে আদালতের মাধ্যমে বিবাহ বিষয়টি সন্দেহ জনক।

এ রিপোর্ট লেখা পর্যন্ত অনশনরত যুবক রুবেল মেয়ের বাড়িতেই অবস্থান করছিল বলে জানা গেছে।

পুরোনো সংবাদ

নির্বাচিত 2598587970149107112

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item