১৯ দফা দাবিতে ঠাকুরগাঁও চিনিকল শ্রমিকদের আন্দোলন

আব্দুল আউয়াল ঠাকুরগাঁও প্র‌তিনি‌ধি:
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসিবে ১৯ দফা দাবিতে ঠাকুরগাঁও সুগার মিলস্ লিমিটেড মজুরী কমিশনের অন্তর্ভূক্ত শ্রমিকেরা আন্দোলন কর্মসুচি ও গেট মিটিং পালন করেছে।

বুধবার (১৮ অক্টোবর) দুপুরে ঠাকুরগাঁও সুগার মিলের গেট প্রাঙ্গনে এ আন্দোলন ও গেট মিটিং কর্মসূচি পালন করেন আন্দোলনরত শ্রমিকেরা।

কর্মসুচি চলাকালে ঠাকুরগাঁও সুগার মিলস্ শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ উজ্জলের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ চিনিকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি ও ঠাকুরগাঁও চিনিকলের শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক এবং সেক্টর কর্পোরেশন শ্রমিক কর্মচারী ফেডারেশন সমন্বয় পরিষদের যুগ্ম আহ্বায়ক আব্দুল কুদ্দুস, ঠাকুরগাঁও চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সহ-সভাপতি জসিমউদ্দিন, যুগ্ম সম্পাদক জবাইদুর রহমান, সাংগঠনিক সম্পাদক মকবুল হোসেন প্রমুখ। এছাড়াও আন্দোলনরত শ্রমিকদের মধ্যে থেকে বক্তব্য রাখেন ওয়ার্কসপ শ্রমিক রুম্মন, সাইফুল আলম সরকার।

বক্তারা এ সময় মজুরি কমিশন-২০১৫ অবিলম্বে ঘোষণা ও বাস্তবায়ন, বেআইনিভাবে গঠিত আপদকালিন সেটআপ ও সাশ্রয় নীতিমালা বাতিল, মৌসুমী থেকে স্থায়ীকরণ সহ সকল শুন্য পদ পূরণ, শ্রম আইন অনুযায়ী পে-কমিশনভুক্ত কর্মচারীদের শুক্রবার ও সরকারি ছুটির দিনে ৮ ঘন্টা ওটি প্রদান সহ ১৯ দফা দাবি তুলে ধরেন।

এছাড়াও চিনি শিল্পের বিভিন্ন মিল-প্রতিষ্ঠানের বর্তমানে শ্রমিক-কর্মচারীগণ নিদারুন আর্থিক সংকটে মানবেতর জীবন-যাপনের কথা উল্লেখ করে মিলে কর্ম পরিবেশ নিশ্চিত এবং উৎপাদন ব্যবস্থা রক্ষার স্বার্থে শ্রম আইনের ২০৯ ধারা মোতাবেক ১৫ দিনের মধ্যে দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমে ১৯ দফা দাবি দ্রুত বাস্তবায়নের দাবি জানান বক্তারা

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 7839315775072312331

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item