লায়ন্স ক্লাব অব সৈয়দপুর সানফ্লাওয়ারের দ্বিতীয় দিনের বৃক্ষ রোপন কর্মসূচি পালিত

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

অক্টোবর সেবা সপ্তাহ উদ্যাপন উপলক্ষে লায়ন্স ক্লাব অব সৈয়দপুর সানফ্লাওয়ারের উদ্যোগে বৃক্ষ রোপন ও পরিবেশ সম্পর্কিত সচেতনতা বিষয়ে মতবিনিময় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। লায়ন্স ক্লাবস্ ইন্টারন্যাশনাল জেলা৩১৫ এ ২ বাংলাদেশ অক্টোবর সেবা মাসকে সামনে রেখে লায়ন্স ক্লাব অব সৈয়দপুর সানফ্লাওয়ার গৃহিত সপ্তাহব্যাপী নানা কর্মসূচি দ্বিতীয় দিনে আজ শনিবার ওই কর্মসূচি পালন করা হয়। সৈয়দপুর উপজেলার ৩ নম্বর বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদ চত্বরে আয়োজিত বৃক্ষ রোপন ও পরিবেশ সম্পর্কিত সচেতনতা বিষয়ে মতবিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম।
 অনুষ্ঠানে বিশেষ অতিথি  ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. বজলুর রশীদ।
এ অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী জেলার সেরা করদাতা ও বিশিষ্ট ব্যবসায়ী লায়ন আলহাজ্ব মো. সাইদুর রহমান সরকার।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান লায়ন মো. মোখছেদুল মোমিন। 
 শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন লায়ন্স ক্লাবস্ ইন্টারন্যাশনাল জেলা ৩১৫ এ ২ বাংলাদেশ এর রিজিয়ন চেয়ারপারসন (হেড কোয়ার্টার) সাংবাদিক লায়ন আমিনুল হক।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নীলফামারী জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের সহকারি পরিচালক মো. আজহার আলী, বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রণোবেশ চন্দ্র বাগচী ওরফে দুলাল বাবু প্রমূখ।
অনুষ্ঠানে সৈয়দপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. জাকিরুল হাসান, লায়ন্স ক্লাব অব সৈয়দপুর সানফ্লাওয়ার এর সভাপতি  অধ্যক্ষ মো. মোখলেছুর রহমান জুয়েল, সাধারণ সম্পাদক ও অক্টোবর সেবা সপ্তাহ উদ্যাপন কমিটির চেয়ারপার্সন লায়ন মো. রেজাউল হক, লিও ক্লাব অব সানফ্লাওয়ার সৈয়দপুর সিটি’র প্রতিষ্ঠাতা সভাপতি লিও মোস্তাফিজ আহ্মেদ, বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদ সদস্য, সুধীবৃন্দসহ লায়ন্স ক্লাব অব সৈয়দপুর সানফ্লাওয়ারের অন্যান্য সদস্যবৃন্দ ছাড়াও সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন। সৈয়দপুর সানফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের সহকারি অধ্যাপক লায়ন মো. ফারুক আহ্মেদ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।
পরে প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদ চত্বরে একটি কৃষ্ণচূড়া গাছের চারা রোপন করে লায়ন্স ক্লাব অব সৈয়দপুর সানফ্লায়ারের বৃক্ষ রোপন কর্মসূূচির শুভ উদ্বোধন করেন।
পরে  লায়ন ক্লাব অব সৈয়দপুর সানফ্লাওয়ার পক্ষ থেকে ৩ শ’ ফলজ ও বনজ গাছের চারা বিতরণ করা হয়। এছাড়াও একই দিন জেলা প্রশাসকের উপস্থিতিতে তিস্তা ব্যারেজের সেচ নালার দুই পাড়ে ৫ শ’ তাল গাছের চারা রোপন করা হয়েছে।
  লায়ন্স ক্লাব অব সৈয়দপুর সানফ্লাওয়ার অক্টোবর সেবা সপ্তাহের কর্মসূচির তৃতীয় দিনে রয়েছে ডায়াবেটিস্ এওয়ারনেস্ ও চক্ষু শিবির। ওই দিন সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ চত্বরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বিএমএ সৈয়দপুর শাখার সভাপতি বিশিষ্ট চিকিৎসক ডা. শেখ মো. নজরুল ইসলাম। এতে প্রধান আলোচক থাকবেন সৈয়দপুর ডায়াবেটিক হাসপাতালের চীফ মেডিক্যাল অফিসার ডা. প্রভাষ চন্দ্র রায়। এছাড়াও অক্টোবর সেবা সপ্তাহের অন্যান্য কর্মসূচিতে রয়েছে দুঃস্থদের মাঝে সেলাই মেশিন বিতরণ ও মাননীয় জেলা গর্ভণরের ডাকের ওপর সেমিনার।  

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 4609165302033655602

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item