সৈয়দপুরে ব্র্যাক ইউডিপি র অবহিতকরণ ও সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি :
 সৈয়দপুরে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের (ইউডিপি) অবহিতকরণ ও পৌরসভার সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সৈদপুর পৌরসভা অধিবেশন কক্ষে ওইগত রবিবার (৮ অক্টোবর) ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী পরিষদ সদস্য অধ্যক্ষ আলহাজ্ব মো. আব্দুল গফুর সরকার।
সৈয়দপুর পৌরসবার মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
 অনুষ্ঠানে অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন ব্র্যাকের কর্মসূচি ব্যবস্থাপক মো. সারোয়ার হোসেন খান, পার্টনারশিপ ম্যানেজার সজল কুমার সাহা, রিজিওনাল কো-অর্ডিনেটর ইকবাল উদ্দিন, সৈয়দপুর প্রেস ক্লাবের সভাপতি আমিনুল হক, সৈয়দপুর পৌরসভার ৮ নম্বর পৌর কাউন্সিলর মো. আল-মামুন সরকার, পৌর সচিব আশীষ কুমার সরকার, অবাঙ্গালী ক্যাম্প সেক্রেটারী মো. মাজেদ ইকবাল প্রমূখ।
 অনুষ্ঠানের শুরুতেই ভিডিও চিত্রের মাধ্যমে প্রকল্পের বিস্তারিত তুলে ধরেন ব্র্যাকের আরবান ডেভলপমেন্ট প্রকল্পের (ইউডিপি) কর্মসূচি প্রধান হাছিনা মোশরেফা। 
অনুষ্ঠানে সৈয়দপুর পৌরসভা কাউন্সিলর, সংরক্ষিত নারী কাউন্সিলর, পৌরসভার বিভিন্ন বিভাগের কর্মকর্তাবৃন্দ ছাড়াও ইউডিপি প্রকল্পের ফিল্ড কো-অর্ডিনেটর মাহ্ফুজুর রহমান, কর্মসূচি সংগঠক আব্দুল মজিদ, আনোয়ার হোসেন ও ব্র্যাক নীলফামারী জেলা প্রতিনিধি রইচ উদ্দীন উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের আলোচনা শেষে সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার ও ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রকল্পের কর্মসূচি প্রধান হাছিনা মোশরেফা স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারক চুক্তিতে স্বাক্ষর করেন।
ইউডিপি প্রকল্প সংশ্লিষ্টরা জানান, সৈয়দপুর পৌরসভার ১০টি বস্তিবাসীর জীবনমান উন্নয়নে  আরবান ডেভেলপমেন্টে প্রকল্পের আওতায় কাজ করা হবে। পৌর এলাকায় আগামী ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত ওই প্রকল্পের মাধ্যমে বস্তিবাসীর স্বাস্থ্য, শিক্ষা, বিশুদ্ধ পানি, নিরাপদ মাতৃত্ব ও  উন্নত যোগাযোগ ব্যবস্থা ও ড্রেন উন্নয়নের ক্ষেত্রে সার্বিক বিষয়ে কাজ করবে বলে জানা গেছে।
সৈয়দপুর পৌরসভার মেয়র মো. আমজাদ হোসেন সরকার জানান, ওই চুক্তির ফলে বস্তিগুলোর উন্নয়ন করা হবে। সেই সাথে বস্তিবাসীদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি হিসাবে গড়ে তোলা হবে। তিনি বলেন, পৌরসভার সীমিত আয় ও সরকারি সামান্য বরাদ্দে কাঙ্খিত উন্নয়ন করা সম্ভব না হওয়ায় এবারে সৈয়দপুর শহরকে আধুনিকায়নসহ বস্তি উন্নয়নে ওই চুক্তি কার্যকরী ভূমিকা রাখবে।            

পুরোনো সংবাদ

নীলফামারী 4627093515183689332

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item