সৈয়দপুরে নিখোঁজের দেড় মাস পর এক স্কুল ছাত্রীকে উদ্ধার


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি :

সৈয়দপুরে নিখোঁজের প্রায় দেড় মাস পর স্কুল ছাত্রী মোছা. আরিফাকে (১৬) উদ্ধার করা হয়েছে। আজ (১০ অক্টোবর) সকালে সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের মতিরমোড় বাগডোকরা এলাকার মামা জয়নালের বাড়ি থেকে তাকে উদ্ধার করেছে পুলিশ। এর আগে সৈয়দপুর থানা পুলিশ গত ২৪ সেপ্টেম্বর তাঁর ছোট বোন আশামনি আশাকে (১২) ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল থেকে উদ্ধার করে। সে সেখানকার বাচোর ইউনিয়নের আমজন পানিশালা এলাকায় বসবাসরত বাবা-মায়ের কাছেই অবস্থান করছিল। তারা দুই বোন গেল ২৯ আগষ্ট সৈয়দপুর শহরের রসুলপুর পাওয়ার হাউজ সুইপাই কলোনী (মেথরপট্টি) এলাকার বাড়ি থেকে নিখোঁজ হয়েছিল। তবে তাদের নিখোঁজের ব্যাপারে দুই বোনের কথাবার্তায় অনেক অমিল রয়েছে। উদ্ধার হওয়ার পর ছোট বোন আশামনি সৈয়দপুর থানায় বসে কয়েকজন সাংবাদিকদের সামনে কথা বলেন। সে সময় পুলিশের উপস্থিতিতে সে বলেছিল বড় ভাই রুবেলের অত্যাচার নির্যাতনে অতিষ্ঠ হয়ে তারা দুই বোন সৈয়দপুর শহরের বাড়ি ছাড়ে। কিন্তু বড় বোন মোছা. আরিফা (১৬) গতকাল মঙ্গলবার সৈয়দপুর থানায় বসে সাংবাদিকদের ভিন্ন কথা বলে। তাঁর অভিযোগ প্রতিবেশি বখাটে শাকিল ইসলাম বাবু’র অত্যাচার-নির্যাতনে সৈয়দপুর থানা পুলিশের কাছ থেকে কোন রকম সাহায্য-সহযোগিতা না পেয়েই নিরুপায় হয়ে বাড়ি ছাড়তে বাধ্য হয় তারা। গতকাল তাকে উদ্ধারের পর ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল থেকে তাঁর বাবা-মাকে ডেকে আনে পুলিশ। পরে তাদের হাতে তুলে দেয়া হয় স্কুল ছাত্রী মোছা. আরিফাকে।
প্রসঙ্গত, সৈয়দপুর শহরের রসুলপুর পাওয়ার হাউজ সুইপাই কলোনী (মেথরপট্টি)এলাকার বাসিন্দা মো. আতাউর রহমানের মেয়ে মোছা. আরিফা ও আশামনি। তাদের বাবা বিটিসিএল’র কর্মচারী মো. আতাউর রহমান দ্বিতীয় স্ত্রীকে নিয়ে  ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার বাচোর ইউনিয়নের আমজন পানিশালা এলাকায় বসবাস করেন। আর তাঁর বড় ভাই রুবেলের সাথে থাকত দুই বোন আরিফা ও আশামনি। 
 বিভিন্ন সূত্রে খোঁজ নিয়ে জানা যায়, সৈয়দপুরের বাড়িতে থাকাকালীন স্কুল পড়–য়া মোছা. আরিফাকে স্কুলে যাওয়া আসার পথে উত্ত্যক্ত করতো প্রতিবেশি লতিফ মোল্লার বখাটে ছেলে শাকিল ইসলাম বাবু। এ ঘটনায় ওই স্কুল ছাত্রী বখাটে শাকিল বাবু’র বিরুদ্ধে গত ২১ মে নীলফামারী আদালতে নারী ও  শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেন। বর্তমানে মামলাটি বিচারাধীন রয়েছে। এ অবস্থায় এসএসসি পাশ করা আরিফা ও স্কুল ছাত্রী আশামনি গত ২৯ আগস্ট দুপুরে বাড়ি থেকে নিখোঁজ হয়। 
গতকাল মঙ্গলবার সৈয়দপুর থানায় বসে আরিফা অভিযোগ করে , শাকিলের অত্যাচারে সে এসএসসি পাশ করার পরও কলেজে ভর্তি হতে পারেনি। মামলা দায়ের পর শাকিল আদালত থেকে জামিনে এসে তাঁর ওপর উত্ত্যক্তের মাত্রা আরো বাড়িয়ে দেয়।  শারীরিক ভাবে তাকে ও তাঁর বড় ভাইকেও নির্যাতন করেন।  দিন দিন শাকিলের উত্ত্যক্তের মাত্রা বেড়ে গেলে অনেকটাই নিরুপায় হয়ে তাঁর সৎ মাকে মোবাইল ফোনে ঠাকুরগাঁও থেকে ডেকে আনেন আরিফা। এরপর ছোট বোন আশামনিকে মায়ের হাতে তুলে দিয়ে নিজে ঢাকায় চলে যায়। সেই থেকে ছোট বোন আশামানি আশা তাঁর বাবা-মায়ের সাথে ঠাকুরগাঁওয়ে বাড়িতে অবস্থান করছিল। আর আরিফা ঢাকায় এক নিকটাত্মীয়ের বাসায় ছিল। এদিকে, তাঁর দুই বোনের নিখোঁজের বিষয়ে গত ৩ সেপ্টেম্বর সৈয়দপুর থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি নম্বর: ৯৪/১৭) করেন বড়ভাই রুবেল। 
সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি)  মো. শাহজাহান পাশা  নিখোঁজ স্কুল ছাত্রী আরিফাকে উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান আরিফার সিদ্ধান্তে তাকে তাঁর বাবা-মায়ের হাতে তুলে দেয়া হয়েছে। 

পুরোনো সংবাদ

নীলফামারী 7056412502476662806

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item