সৈয়দপুরে বিমানবন্দর থেকে উড্ডয়নকালে ফ্লাইটের পিছনের একটি চাকা খুলে পড়ল

 তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সৈয়দপুর বিমানবন্দরে রানওয়ে থেকে উড্ডয়নের সময় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটের পিছনের একটি চাকা খুলে পড়েছে। আজ (বুধবার) সকাল ৯ টা ৪০ মিনিটে সৈয়দপুর বিমানবন্দরে এ ঘটনাটি ঘটেছে। তারপরও বিমানটির পাইলটের দক্ষতায় এবং ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষের যথাযথ পদক্ষেপের কারণে ফ্লাইটটি সেখানে নিরাপদে অবতরণ করেছে। এতে করে ওই বিমানটি একটি বড় ধরনের দূর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে। আর প্রাণে রক্ষা পেয়েছে বিমানের থাকা  ৬৭ জন বিমান যাত্রীরা।
সৈয়দপুর বিমানবন্দর সূত্রে জানা গেছে, বাংলাদেশ বিমানের বিজি-৪৯৪ একটি ফ্লাইট ঢাকা থেকে ছেড়ে এসে সকাল ৯ টা ৬ মিনিটে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করে। এরপর ফ্লাইটটি ৬৭ জন যাত্রী নিয়ে যথারীতি ৯ টা ৪০ মিনিটে ঢাকার উদেশ্যে উড্ডয়ন করে। কিন্তু সৈয়দপুর বিমানবন্দরে রানওয়ে থেকে উড্ডয়নের সময় (টেকঅব পজিশন) ফ্লাইটটির পিছনের ডান পাশের একটি চাকা আকস্মিক খুলে পড়ে। আর খুলে পড়া ফ্লাইটটির খুলে পড়া চাকাটি  সৈয়দপুর বিমানবন্দরের রানওয়ের সীমানা দেওয়ালের বাইরে ফাঁকা জায়গায় ছিঁটকে পড়ে। কিন্তু তারপরও ফ্লাইট ঢাকা উদ্দেশ্যে ছেড়ে যায়। অবশ্যই তার আগে সৈয়দপুর  বিমানবন্দরের পর্যবেক্ষন টাওয়ারে কর্তব্যরত সিভিল এভিয়েশেনের লোকজন ফ্লাইটের একটি চাকা খুলে পড়ার বিষয়টি প্রত্যক্ষ করেন। আর তারা তৎক্ষানাৎ ঘটনাটি ওই ফ্লাইটের পাইলট ও ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সংশ্লিষ্টদের অবগত করেন।
পরে সৈয়দপুর বিমানবন্দরের সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের লোকজন দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ফ্লাইটের খুলে পড়া চাকাটি উদ্ধার করে বিমানবন্দরে নিয়ে আসেন।
এদিকে, সৈয়দপুর বিমানবন্দর থেকে উড্ডয়নের সময় ফ্লাইটের একটি চাকা খুলে পড়ার ঘটনাটি অল্প সময়ে বিমানবন্দরের আশপাশের এলাকায় চাউর হয়ে পড়ে। এ সময় সৈয়দপুর বিমানবন্দরের আশপাশের লোকজন দ্রুত খুলে পড়া বিমানের চাকাটি দেখতে বিমানবন্দরের রানওয়ের উত্তর প্রান্তে ছুঁটে আসেন। পরে এ ঘটনাটি  অতিদ্রুত সময়ে গোটা সৈয়দপুর শহরেও ছড়িয়ে পড়ে। এ সময় অনেকে বিমানবন্দরে ছুঁটে আসেন এবং ঘটনাটির খোঁজখবর নেয়। কেউ কেউ আবার পরিচিত সংবাদকর্মীদের কাছে মুঠোফোনে ফ্লাইটটির সর্বশেষ অবস্থা জানতে চান।   
 এ বিষয়ে ০১৭৭৭৭৭৫৫৩৮ নম্বর মুঠোফোনে কথা হয় বাংলাদেশ বিমানের সৈয়দপুর জেলা ব্যবস্থাপক আবু আহম্মেদের সঙ্গে। তিনি কালের কন্ঠকে বলেন আমি এখন একটি জরুরী মিটিং করছি। আপনার সঙ্গে পরে কথা বলল এই বলে তিনি তাঁর মুঠোফোনের সংযোগ কেটে দেন।  

পুরোনো সংবাদ

নীলফামারী 416639945618756934

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item