সৈয়দপুরে বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকের মাঝে কৃষি উপকরণ বিতরণ

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 সৈয়দপুরে অতিবৃষ্টি ও উজানের ঢলে ক্ষতিগ্রস্থ কৃষকের মাঝে কৃষি প্রণোদনা ও পুনর্বাসন কর্মসূচির আওতায় কৃষি উপকরণ বিতরণ শুরু হয়েছে। আজ (শনিবার) সকালে উপজেলা পরিষদ হলরুমে উপকরণ বিতরণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর শুভ উদ্বোধন করেন নীলফামারী - ৪ আসনের সংসদ সদস্য ও বিরোধী দলীয় হুইপ আলহাজ্ব মো. শওকত চৌধুরী। কৃষি সম্প্রসারণ বিভাগ ও উপজেলা প্রশাসন যৌথভাবে ওই উপকরণ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।
এতে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, উপজেলা পরিষদ ভাইস্ চেয়ারম্যান মো. আজমল হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. একরামুল হক।
 সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. বজলুর রশীদ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
এতে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি অফিসার (ইউএও) কৃষিবিদ মোছা. হোমায়রা মন্ডল।
অতিরিক্ত কৃষি অফিসার কৃষিবিদ মোছা. শাহিনা বেগম কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।
পরে প্রধান অতিথি সংসদ সদস্য আলহাজ্ব মো. শওকত চৌধুরী ক্ষতিগ্রস্থ কৃষকের হাতে সরিষা বীজের প্যাকেট তুলে দিয়ে উপকরণ বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন।
অনুষ্ঠানে উপজেলা কৃষি বিভাগের কর্মকর্তা, সাংবাদিক ও  সৈয়দপুর উপজেলার কামারপুকুর,কাশিরামবেলপুকুর,বাঙ্গালীপুর,বোতলাগাড়ী ও খাতামধুপুর ৫টি ইউনিয়ন এবং পৌর এলাকার বিপুল সংখ্যক কৃষক-কৃষাণী উপস্থিত ছিলেন।
উপজেলা কৃষি দপ্তর সূত্রে জানা যায়, কৃষি প্রণোদনা ও কৃষি পুনর্বাসন কর্মসূচি ২০১৭-২০১৮ এর আওতায় সৈয়দপুর উপজেলার ৫টি ইউনিয়ন ও পৌরসভা এলাকায় সর্বমোট ৪ হাজার ৩৪৫জন কৃষকের মাঝে বিভিন্ন রবি শস্যের বীজ ও সার বিতরণ করা হবে। এর মধ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ২ হাজার ৭৭৫ জন এবং কৃষি পুনর্বাসন কর্মসূচির আওতায় ১ হাজার ৫৭০ জন কৃষক রয়েছে। বিতরণকৃত বীজ ও সারের মধ্যে রয়েছেন গম, ভূট্টা, সরিষা, গ্রীষ্মকালীন মুগ ডাল, বিটি বেগুন, বোরো ধান বীজ এবং ডিএপি ও এমওপি সার।

পুরোনো সংবাদ

নীলফামারী 7222723962095790363

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item