সৈয়দপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে পথচারীদের জন্য ফুটপাত শীর্ষক পাঁচদিন ব্যাপী ক্যাম্পেইন শুরু

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সৈয়দপুরে ‘পথচারীদের জন্য ফুটপাত’ শীর্ষক পাঁচদিন ব্যাপী ক্যাম্পেইন শুরু হয়েছে।
 সৈয়দপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে সৈয়দপুর শিক্ষানগরীর সাধারণ ছাত্রছাত্রীর ব্যানারে সৈয়দপুর পৌরসভা, সৈয়দপুর থানা, ট্রাফিক পুলিশ,নাগরিক সমাজ, সাংবাদিক ও ফেসবুক ভিত্তিক সোস্যাল এক্টিভিস্ট গ্রুপের সহযোগিতায় ওই ক্যাম্পেইনের আয়োজন করা হয়। আজ(মঙ্গলবার) বেলা ১১টায় সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের সামনে বঙ্গবন্ধু সড়কের (রংপুর রোড) সড়কে ওই ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে। “দখল মুক্ত পথ চাই, যানজট মুক্ত রাস্তা চাই” “হাটবো এবার ফুটপাতে, পড়বো না আর বিপদে” এবং “আমার ফটুপাত আমার অধিকার” লেখা  লিফলেট  ব্যবসা প্রতিষ্ঠান মালিকের হাতে তুলে দিয়ে ক্যাম্পেইনের শুভ উদ্বোধন করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. বজলুর রশীদ ও সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার।
  সৈয়দপুর শহরের  প্রধান বঙ্গবন্ধু সড়কে ক্যাম্পেইন শুরু হয়ে শেরে বাংলা  সড়ক ও শহীদ ডা. জিকরুল হক সড়কে হয়ে বিমানবন্দর সড়কের সৈয়দপুর লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের প্রধান ফটকে  গিয়ে শেষ হয়। পরে সেখানে  ক্যাম্পেইন উপলক্ষে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. বজলুর রশীদ, সৈয়দপুর পৌরসভার সাবেক মেয়র শ্রমিক নেতা আখতার হোসেন বাদল, পৌরসভার প্যানেল মেয়র-১ মো. জিয়াউল হক জিয়া, পৌর আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম বাবু, মো. জোবায়দুর রহমান শাহীন প্রমুখ বক্তব্য রাখেন।
এর আগে ঐতিহ্যবাহী ও প্রাচীনতম সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় চত্বর থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। এতে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, সাংবাদিক, সাংস্কৃতিক কর্মী, ক্রীড়া সংগঠন, শিক্ষক ও শিক্ষার্থীরাসহ সর্বস্তরের বিপুল সংখ্যক মানুষ অংশ নেয়। এ সময় ছাত্র-ছাত্রীরা বঙ্গবন্ধু, শেরে বাংলা ও শহীদ ডা. জিকরুল হক সড়কের দুই পাশের ব্যবসা প্রতিষ্ঠান মালিকদের মধ্যে লিফলেট বিতরণ করেন। এছাড়াও ফুটপথ দখল মুক্ত রাখতে ওই ক্যাম্পেইন উপলক্ষে গোটা শহরজুড়ে ব্যাপক মাইকিং করা হয়।
সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. বজলুর রশীদ বলেন, আজ ১০ অক্টোবর থেকে আমাদের এ  ক্যাম্পেইন শুরু হলো। আগামী ৫দিন ধরে এ ক্যাম্পেইন অব্যাহতভাবে চলবে। এতে আমরা নাগরিক সমাজ,সাংবাদিক,ছাত্রছাত্রীসহ সকলেই অংশ নেব। আগামী ১৫ অক্টোবর পর্যন্ত পর্যায়ক্রমে ঘিঞ্জি শহর সৈয়দপুরের প্রধান প্রধান সড়কগুলোতে ক্যাম্পেইন চলাকালে সৈয়দপুর শিক্ষানগরীর ছাত্র-ছাত্রীদের মাধ্যমে প্রধান প্রধান সড়কের  ব্যবসা প্রতিষ্ঠান মালিকদের মধ্যে লিফলেট বিতরণ করা হবে। পাশাপাশি ফুটপাত দখল মুক্ত রাখতে ব্যবসা প্রতিষ্ঠানগুলোর মালামাল সরিয়ে নিতে জনসচেতনতা সৃষ্টিতে ব্যাপক মাইকিং করা হবে। এ সময়সীমার মধ্যে সৈয়দপুর শহরেরগুরুত্বপূর্ণ প্রধান প্রধান সড়কগুলোর থেকে ফুটপাত ব্যবসা প্রতিষ্ঠান মালিকরা তাদের মালামাল সরিয়ে না নিলে এবং ফুটপাত দখলমুক্ত না করলে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি।  

পুরোনো সংবাদ

নীলফামারী 7087163082321998305

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item