শতবর্ষ উদযাপনের দাবীতে রংপুর কারমাইকেলের অধ্যক্ষ অবরুদ্ধ

এস.কে.মামুন-
শতবর্ষ উদযাপন অনুষ্ঠান আয়োজনের লক্ষে সবকিছু ঠিকঠাক থাকলেও অজ্ঞাত কারণে অনুষ্ঠান স্থগিত রাখায় রংপুরের কারমাইকেল কলেজ অধ্যক্ষকে অবরুদ্ধ ও বিক্ষোভ সমাবেশ করেছে শিক্ষার্থীরা। সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে গতকাল রবিবার সকাল সাড়ে দশটা থেকে একটা পর্যন্ত অধ্যক্ষ আব্দুল লতিফ মিয়াকে নিজ কক্ষে  অবরুদ্ধ করে বিক্ষোভ সমাবেশ করে  শিক্ষার্থীরা। পরে অনুষ্ঠান আয়োজনের আশ্বাস দিলে অবরোধ তুলে নেওয়া হয়।
শিক্ষার্থী ও কলেজ প্রশাসন সূত্রে জানা যায়, গত বছরের ১০ নভেম্বর শতবর্ষে পদার্পণ করে উত্তরাঞ্চের ঐতিহ্যবাহী কারমাইকেল কলেজ। শতবর্ষ উদযাপন উপলক্ষে জমকালো আয়োজনের লক্ষে কলেজের ওয়েবসাইটের মাধ্যমে নিয়মিত সাড়ে শ হাজার ও সাবেক তিন  হাজার শিক্ষার্থী  রেজিস্ট্রেশন করে।  শত বছরে পার্পণের দিনের আয়োজন উপলক্ষে ঢাকঢোল পিটিয়ে প্রচারণাও চালানো হয়। প্রথমে গত বছরের ৪ ও ৫ নভেম্বর উদযাপনের তারিখ নির্ধারন করা হলেও পরে তা পরিবর্তন করে ২৪ ও ২৫ ডিসেম্বর করা হয়। কিন্তু অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রংপুরবাসী সাবেক প্রেসিডেন্ট হোসেইন মোহাম্মদ এরশাদকে করার দাবী জানায় কিন্তু সাবেক অধ্যক্ষ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে প্রধান অতিথি করার পক্ষপাতী হওয়ায়  দ্ব›ে জড়িয়ে পরে ুই পক্ষ। সৃষ্ট জটিলতার কোন সমাধান না করে হুট করে কোন কারণ না জানিয়ে অনুষ্ঠান স্থগিতের ঘোষণা ওেয়া হয়। তার পর থেকে নানান সময় এই াবী নিয়ে মাঠে নামে শিক্ষার্থীরা।  কিন্তু কলেজ প্রশাসন থেকে ফল্প্রসু কোন সিদ্ধান্ত না নেওয়ার বুধবার কারমাইকেল কলেজ শাখা ছাত্রলীগ, শাখা জাতীয় ছাত্রসমাজ, শাখা জাস ছাত্রলীগ ও অন্যান্য সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দের উদ্যেগে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে সকাল সাড়ে শটার দিকে প্রশাসনিক ভবনের অধ্যক্ষের কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। দুপুর একটা পর্যন্ত অবরুদ্ধ থাকার পর আগামী পহেলা থেকে ১৪ ডিসেম্বরের মধ্যে শতবর্ষ উযাপন আয়োজনের আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়। আগামীকাল  সোমবার(২৪ অক্টোবর)  ছাত্র উপদেস্টার বৈঠকে চূড়ান্ত তারিখের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। বিক্ষোভ সমাবেশে কারমাইকেল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সাইদুজ্জামানা সিজার, সাধারণ সম্পাদক জাবেদ আহমেদ, জাতীয় ছাত্রসমাজ কারমাইকেল কলেজ শাখার আহবায়ক আরিফুল ইসলাম আরিফ, জাসদ-ছাত্রলীগের সভাপতি বিপ্লব, সাধারন সম্পাদক জেমি প্রমুখ বক্তব্য দেন।
কারমাইকেল কলেজ শাখা জাতীয় ছাত্র সমাজের আহবায়ক আরিফুল ইসলাম আরিফ বলেন,  ডিসেম্বরে শতবর্ষ উদযাপনের আশ্বাসের প্রক্ষিতে আমরা অবরোধ তুলে নিয়েছি। আশা করি প্রশাসন সুষ্ঠ-সুন্দরভাবে আয়োজন সফল করবে। এ জন্য জাতীয় ছাত্রসমাজ সদা প্রশাসনের পাশে াকবে। তিনি রংপুরের সন্তান ও এই কলেজের শিক্ষার্থী হোসেইন মোহাম্মদ এরশাদকে প্রধান অতিি করার দাবী জানান।
জানতে চাইলে কারমাকেল কলেজের অধ্যক্ষ আব্দুল লতিফ মিয়া বলেন, ফান্ডে আমি এক কোটি আট লাখ টাকা পেয়েছি। যার মধ্যে ৪০ লাখ টাকা দুটি বিজ্ঞাপনী প্রতিষ্ঠানের। বাকি ৮৮ লাখ টাকা দিয়ে আমরা সকলের সহযোগিতা নিয়ে শতবর্ষ অনুষ্ঠানের আয়োজন করবো।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 1132426321734445096

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item