ঘাঘট নদী থেকে বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন

মামুনুর রশীদ মেরাজুল-
ঘাঘট নদী থেকে নিয়মিত বালু উত্তোলনের কারণে গিলবাড়ি এলাকার অনেক ফসলি জমি হারিয়ে গেছে নদী গর্ভে। অনেকেই ভিটেমাটি ও আবাদি জমি হারিয়ে নি:স্ব হয়েছে। বালু বহনে ভারী যানবাহনের কারণে ওই এলাকার চলাচলের সড়কটিও এখন নাজুক অবস্থায়। নদী থেকে বালু উত্তোলন বন্ধের দাবিতে আয়োজিত মানববন্ধন থেকে এমন অভিযোগ করেছেন বিক্ষুদ্ধ এলাকাবাসী।
গতকাল শনিবার সকাল সাড়ে দশটায় রংপুর নগরীর ১০ নং ওয়ার্ডের পূর্ব গিলাবাড়ি এলাকাবাসীর উদ্যোগে সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মানববন্ধনে বক্তারা বলেন, পাশ্ববর্তী এলাকার সাইফল ইসলাম খানসহ আরও কয়েকজন এক যুগেরও বেশি সময় ধরে ঘাঘট নদী থেকে বালু উত্তোালন করে যাচ্ছে। বালু উত্তোলন বন্ধ না হওয়ায় এক যুগে ৭ জন মানুষের জমি নদী গর্ভে বিলীন হয়েছে। প্রতিনিয়ত ঘাঘটে তাদের ফসলি জামি চলে যাচ্ছে। তারা এর প্রতিকার চান।
বক্তারা আরো বলেন, গত কয়েক বছরে রংপুর সিটি করপোরেশন মোবাইল কোটের মাধ্যমে বালু উত্তোলনকারীদের কয়েকটি মেশিনও জব্দ করে। তার পরও তাদের বালু উত্তোলন বন্ধ হয়নি।
মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- ওমর ফারুক, শহিদুল ইসলাম, আশিয়ার রহমান, গোলেস্টার, খাদেমুল ইসলাম, সুজা মিয়া, জাদু মিয়া, রোকান মিয়া প্রমুখ। এসময় বিদ্যালয় মাঠে প্রায় সহ¯্রাধিক নারী-পুরুষ ও শিশুরা মানববন্ধনে হাতে হাত রেখে অংশ নেন।

পুরোনো সংবাদ

রংপুর 8854343926123497082

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item