শনিবার থেকে ‘স্মার্ট কার্ড’ পাচ্ছেন রংপুরবাসী

মামুনুর রশিদ মেরাজুল   

দীর্ঘ অপেক্ষা শেষে আগামী শনিবার (৭ অক্টোবর) থেকে স্মাট কার্ড পাবেন রংপুর সিটি কর্পোরেশনের বাসিন্দারা। ওইদিন সকাল ১১টায় রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে  স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করবেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।
ইসির এনআইডি শাখার যোগাযোগ কর্মকর্তা আশিকুর রহমান জানান, উদ্বোধনের দিন ইসির সচিব হেলালুদ্দীন আহমদ ও রংপুর সিটি মেয়র সরফদ্দীন আহম্মেদ ঝন্টু উপস্থিত থাকবেন।
যাদের জাতীয় পরিচয়পত্র আছে, তারাই পর্যায়ক্রমে এই ‘স্মার্ট কার্ড’ পাবেন।
এদিকে দীর্ঘ অপেক্ষার পর ‘স্মার্ট কার্ড’ বিরতণের কর্মসূচী জানতে পেরে আনন্দিত রংপুরের মানুষরা। বিশেষ করে তরুণ যুবারা এব্যাপারে খুবই উচ্ছসিত। মেহেদী হাসান আরাবি নামে শাপলা চত্ত্বর এলাকার এক তরুণ জানান, ‘ভালোই লাগছে, নতুন ভোটার হলাম। আবার একেবারেই নতুন স্মার্ট কার্ডও পাবো। এরকম উচ্ছাস আর আনন্দ দেখা গেছে অনেকের চোখে মুখে। তবে সবারই পরামর্শ, স্মার্ট কার্ড বিতরণে যেন কোন অনিয়ম ও ভুলভ্রান্তি এড়াতে ইসিকে সজাগ থাকতে হবে।
এদিকে স্মার্ট কার্ড বিতরণের তারিখ ও স্থান নির্ধারিত সময়ে গণমাধ্যমে বিজ্ঞপ্তি দিয়ে এবং মাইকিং, ব্যানার, ফেস্টুনের মাধ্যমে প্রচার করে জানিয়ে দেয়া হবে বলেও জানান ইসির ওই কর্মকর্তা।
জাতীয় পরিচয়পত্রসংক্রান্ত যেকোনো তথ্য জানাতে একটি হেল্প ডেস্ক খুলেছে এনআইডি উইং। যেকোনো ফোন থেকে ১০৫ নম্বরে কল করলে নাগরিকদের তথ্য জানাবেন জাতীয় পরিচয় নিবন্ধন বিভাগের কর্মকর্তারা।
এসএমএসএর মাধ্যমে বিতরণের তারিখ ও কেন্দ্র সংক্রান্ত তথ্য জানতে যেকোনো মোবাইলের মেসেজ অপশনে গিয়ে SC লিখে স্পেস দিয়ে NIDলিখে স্পেস দিয়ে ১৭ ডিজিটের এনআইডি নম্বর বসিয়ে (যাদের এনআইডি নম্বর ১৩ ডিজিটের তারা প্রথমে জন্ম সাল যুক্ত করে) ১০৫ নম্বরে পাঠাতে হবে।
যারা ভোটার হয়ে এখনো এনআইডি পায়নি তাদের প্রথমে SC  লিখে স্পেস দিয়ে লিখে স্পেস দিয়ে নিবন্ধন স্লিপের ফরম নম্বর স্পেস দিয়ে D লিখে YYY-MMM-DDDজন্মতারিখ লিখে ১০৫ নম্বরে মেসেজ পাঠাতে হবে। ফিরতি মেসেজে বিতরণের তারিখ ও বিতরণকেন্দ্র সম্পর্কিত তথ্য জানিয়ে দেবে ইসির এনআইডি উইং।

পুরোনো সংবাদ

রংপুর 3544063362091632179

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item