তিন বছর পর বুদ্ধিপ্রতিবন্ধী বেলাল পুলিশের মাধ্যমে ফিরে পেল তার ঠিকানা

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ॥
  তিন বছর আগে একটি বিয়ের অনুষ্ঠান হতে হারিয়ে যাওয়া বুদ্ধিপ্রতিবন্ধী বেলাল হোসেন(৪৫) অবশেষে তার পরিবারকে খুঁজে পেলো। গতকাল বুধবার বিকালে নীলফামারী থানার ওসি বাবুল আকতার ও ডিবি ওসি শাহজাহান পাশার সহ্য়াতায় বেলাল  হোসেন কে তার ছোট ভাই কামাল হোসেনের হাতে তুলে দেয়া হয়। বেলাল কুমিল্লা জেলার লাঙ্গলকোট এলাকার বাসিন্দা। তার বাবা লালমিয়া। ছোট ভাইকে কাছে পেয়ে বুদ্ধিপ্রতিবন্ধী বেলাল আনন্দে আতœহারা হয়ে জড়িয়ে ধরে তাকে।

বেলালের ছোট ভাই কামাল হোসেন জানান তিন বছর আগে গ্রামের একটি বিয়ে অনুষ্ঠানে গিয়েছিল বড় ভাই বেলাল। সেখান হতে সে নিখোঁজ হয়। অনেক খুঁজেও তার সন্ধ্যান পাওয়া যায়নি। গত দুই দিন আগে খবর পাই নীলফামারী থানায় হেফাজতে আছে তার ভাই। নীলফামারী থানায় মোবাইলে কথা বললে এবং ফেসবুকে তার ভাইয়ের ছবি দেখে নীলফামারী এসে হারানো  ভাইকে খুঁজে পেয়েছি। কামাল বলেন আমরা গরীব পরিবার। নীলফামারী আসার মতো কোন টাকা ছিলনা। এলাকার মানুষজন সাহার্য্য তুলে ৪ হাজার টাকা সংগ্রহ করে দেয়। সেই টাকা নিয়ে লাঙ্গলকোট হতে নীলফামারী আসি। ভাইকে বাড়ি ফিরিয়ে নিয়ে যাওয়ার সময় নীলফামারীর পুলিশ  অর্থ সহায়তা দিয়েছে। এ দেশে এখনও ভাল পুলিশ আছে তার প্রমান পেলাম নীলফামারী থানায় এসে। তারা আমাকে সম্মান করেছে,খাইয়েছে,হাতে টাকাও দিয়েছে। নীলফামারীর পুলিশ সুপার জাকির হোসেন খান নিজে এসেও কথা বলে আমাদের খোঁজখবর নেন।

নীলফামারী সদর থানার ওসি বাবুল আকতার  জানান, গত রবিবার (১ অক্টোবর) বেলাল হোসেন জেলা সদরের কচুকাটা বাজারে ঘুরছিল। তার ভাষাগত দিক কচুকাটাবাসী বুঝতে না পারায় তাকে রোহিঙ্গা সন্দেহে  আটক করে। পরে খবর পেয়ে সেদিন রাত ১১টায় তাকে উদ্ধার করে থানা হেফাজতে রাখা হয়। তখন সে তার নাম বেলাল হোসেন, বাবা লালুমিয়া বলে জানালেও তার কথার ভাষা বোঝা যায়নি। প্রথমে তাকে রোহিঙ্গা বলেই জানতো সবাই। এরপর তার ছবি ফেসবুক ও বিভিন্ন পত্রিকায় ছবি সহ প্রকাশ করা হয়। ছবি দেখে বেলালের এক মামা মনির হোসেন লাঙ্গলকোট থানার মাধ্যমে নীলফামারী থানায় ফোন করে নিশ্চিত হবার পর বেলালের ছোট ভাইকে নীলফামারীতে প্রেরণ করে। আজ বুধবার বিকালে বেলালকে তার ছোট ভাইয়ের হাতে তুলে দেয়া হয়।

ডিবি ওসি শাহজাহান পাশা জানান, বুদ্ধি প্রতিবন্ধী বেলাল হোসেনকে থানা হেফাজতে রেখে তার খাওয়া দাওয়া সহ নতুন জামা কাপড় কিনে দেয়া হয়। আজ বুধবার তার ছোট ভাই কামাল হোসেন নীলফামারী এলে বিকালে তার ভাইকে বুঝিয়ে দিয়ে কুমিল্লার লাঙ্গনকোটে ফিরে যাওয়ার ব্যবস্থা করে দেয়া হয়েছে। ফেসবুক এবং পত্রপত্রিকায় মাধ্যমে আজ বেলাল হোসেন তার পরিবারের কাছে ফিরে যেতে পারলো বলে মন্তব্য করেন তিনি। অথচ প্রথমের দিকে তাকে তার ভাষা বোঝা না যাওয়ায় সকলে রোহিঙ্গা মনে করেছিল।

পুরোনো সংবাদ

নীলফামারী 1618082526072427231

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item