নীলফামারীতে শিশু যৌন হয়রানিতে জড়িতকে গ্রেফতার দাবি॥মানববন্ধন ও সড়ক অবরোধ

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৩ অক্টোবর॥
  নীলফামারীতে দ্বিতীয় শ্রেণির এক শিশু শিক্ষার্থীকে (৭) যৌন হয়রানির মামলায় আসামি এনজিওকর্মী নিবারণ দাসকে (৩৫) গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ওই শিক্ষার্থীর সহপাঠী, অভিভাবক ও এলাকাবাসী।
আজ মঙ্গলবার সকাল ১১টার দিকে জেলা শহরের অদূরে পলাশবাড়ি ইউনিয়নের নটখানা নামক স্থানে ঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে বেলা ১২টার দিকে ওই স্থানে নীলফামারী-ডোমার সড়ক অবরোধ করে বিক্ষোভ করে তারা। এ সময় ওই সড়কে ঘণ্টাব্যাপী যান চলাচল বন্ধ থাকে। পরে দুপুর ১টার দিকে জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমানের আশ্বাসে অবরোধ তুলে নেয় বিক্ষোভকারীরা।মানববন্ধন চলাকালে বক্তব্য দেন অভিভাবক জাহানারা বেগম, মিন্টু ইসলাম, ফয়জুল ইসলাম, হয়রানির শিকার শিশু শিক্ষার্থীর মা, বড় ভাই সেলিম ইসলাম, কলেজ শিক্ষার্থী হাসিবা শাহরিন অন্তরা, মতিবুল হাসান, শিশু শিক্ষার্থী মুন্না ইসলাম, হৃদয় ইসলাম, আকাশ চন্দ্র রায় প্রমুখ। ঘটনার ১৬ দিনেও আসামি নিবারণ দাস গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন তারা।

এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে পলাশবাড়ি ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য আবুল কালাম বলেন, আমি অপরাধীর বিচার চাই, কিন্তু পুলিশ তাকে গ্রেফতার করছে না। এ কারণে সড়ক অবরোধ হোক সেটাও আমি চাই না।
জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান বলেন, আসামি ধরার ব্যাপারে আশ্বস্থ করা হয় সড়ক অবরোধকারীদের। এমন আশ্বাসে তারা অবরোধ তুলে নেয়।
উল্লেখ্য, গত ১৭ সেপ্টেম্বর দুপুরে জেলা সদরের পলাশবাড়ি ইউনিয়নের নটখানা গ্রামে ব্রাক পরিচালিত শিশু বিকাশ বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির এক মেয়ে শিক্ষার্থীকে ওয়ার্ল্ড ভিশন নামের একটি এনজিও'র চাইল্ড ¯পনসারশিপ প্রোগ্রামের ফ্যাসিলেটর একই গ্রামের বীরেন দাসের ছেলে নিবারণ দাস (৩৫) একটি ফাঁকা বাড়িতে ডেকে নেয়।সেখানে যৌন হয়রানির ঘটনা ঘটালে সেদিন বিকেল ৩টার দিকে হাসপাতালে ভর্তি করা হয় শিশুটিকে।  ওই ঘটনায় রাতে শিশুটির মা বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন।
নীলফামারী সদর থানার ওসি বাবুল আকতার বলেন, মামলা দায়েরের পর থেকে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। আসামি  নিবারণ দাস জেলার বাইরে অবস্থান করায় গ্রেপ্তারে সময় লাগছে।
এদিকে, ওয়ার্ল্ড ভিশনের নীলফামারী শাখার ব্যবস্থাপক বিমল জেমস কস্তা এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, শিশুবান্ধব একটি প্রতিষ্ঠানের জন্য এমন ঘটনা অত্যান্ত নিন্দনীয় ও মর্যাদাহানিকর। ঘটনার পর নিবারণ দাসকে অব্যাহতি প্রদান করা হয়েছে।


পুরোনো সংবাদ

নীলফামারী 265947124929821416

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item