নীলফামারীতে হাত ধোয়া দিবস উদযাপন

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১৫ অক্টোবর॥
“পরিচ্ছন্ন হাত, সুন্দর ভবিষ্যৎ” এই শ্লোগানকে সামনে রেখে বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে নীলফামারীতে র‌্যালি ও আলোচনা সভা করেছে গুড নেইবারস বাংলাদেশ।
আজ রবিবার বেলা ৩টার দিকে নীলফামারী সদর উপজেলার সংগলশী ইউনিয়নের দক্ষিণ বালাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এই কর্মসুচীর আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি ছিলেন নীলফামারী সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু জাফর মুহাম্মদ কামরুল ইমান।
আলোচনা সভায় বক্তব্য রাখেন, নীলফামারী আধুনিক সদর হাসপাতালের মেডিক্যাল অফিসার তানভীর রহমান শাহ, গুড নেইবারস স্থানীয় অফিসের মেডিক্যাল অফিসার ফরহাদ হোসেন, স্বাস্থ্য কর্মকর্তা পারভেজ আহমেদ ও দক্ষিণ বালাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিয়াউর রহমান।
আলোচনা শেষে বিদ্যালয়ের শিক্ষার্ধীদের সঠিক ভাবে হাত ধোয়ার কৌশল শেখানো হয় আয়োজক সংস্থার পক্ষ্য থেকে। এরআগে বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিদের নিয়ে সচেতনতা মুলক বনার্ঢ্য র‌্যালি স্থানীয় সড়ক প্রদক্ষিণ করে বিদ্যালয় প্রাঙ্গনে ফিরে শেষ হয়।
গুড নেইবারস নীলফামারী কমিউনিটি ডেভেলপমেন্ট প্রজেক্ট নীলফামারীর স্বাস্থ্য কর্মকর্তা পারভেজ আহমেদ জানান, সঠিক ভাবে হাত না ধোয়ার ফলে নানান রোগের বিস্তার ঘটে। ছোট বেলা থেকে সঠিক ভাবে হাতধোয়ার অভ্যাস গড়ে উঠলে সেই শংকা আর থাকবে না। যার কারণে সংস্থার উদ্যোগে হাত ধোয়ার উপর সচেতনতা বাড়ানোর কর্মসুচী পালন করছি আমরা। #

পুরোনো সংবাদ

নীলফামারী 8831702417820016822

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item