বাংলাদেশ-মিয়ানমারের জ্যেষ্ঠ কর্মকর্তা পর্যায়ের বৈঠক

ডেস্ক-
বাংলাদেশ-মিয়ানমারের সিনিয়র অফিসিয়াল পর্যায়ের কর্মকর্তাদের অংশগ্রহণে মিয়ানমারের নেপিদোর হরিজন লেক ভিউ রিসোর্টে বৈঠক শুরু হয়েছে।

আজ মঙ্গলবার সকাল ৯টায় এ বৈঠক শুরু হয়েছে। দ্বিপক্ষীয় এ বৈঠক চলবে দুপুর ১২টা পর্যন্ত।

মিয়ানমার সফররত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু জানান, বৈঠক শেষে দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত মন্ত্রী পর্যায়ের দ্বিপক্ষীয় বৈঠক ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে।

তিনি আরও জানান, সিনিয়র অফিসিয়ালস বৈঠকে বাংলাদেশের ১২ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন এবং মিয়ানমারের ১৬ সদস্যে নেতৃত্ব দিচ্ছেন স্বরাষ্ট্র সচিব ইউ টিন মায়েন্ট।

এর  আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সোমবার বিকালে মিয়ানমারে পৌঁছান। তার সঙ্গে আছে ১২ সদস্যের প্রতিনিধি দল। সোমবার বিকাল সাড়ে ৫টার দিকে নেইপিদো বিমানবন্দরে মন্ত্রীকে স্বাগত জানান মিয়ানমারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপমন্ত্রী মেজর জেনারেল অং সয়ি।

মন্ত্রণালয় সূত্র জানায়, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মন্ত্রণালয়ের দুই বিভাগের সচিব ছাড়াও বিজিবি প্রধান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক, পুলিশপ্রধান, কোস্টগার্ড প্রধান ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালকসহ ১২ সদস্যের প্রতিনিধি দল রয়েছে।

মিয়ানমার যাওয়ার আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের বলেছিলেন, ‘রোহিঙ্গাদের ফিরিয়ে দেয়ার বিষয়টি হবে প্রধান আলোচ্য।’

পুরোনো সংবাদ

প্রধান খবর 1384570486615455066

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item