কিশোরগঞ্জে বন্যায় বিধ্বস্ত রাস্তাঘাট সংস্কার না হওয়ায় এলাকাবাসীর দুর্ভোগ চরমে

মোঃ শামীম হোসেন বাবু, কিশোরগঞ্জ,নীলফামারীঃ
নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় এবারের বন্যায় বিধ্বস্ত রাস্তাঘাট এখনও সংস্কার না হওয়ায় বন্যা দুর্গত এলাকাবাসীর দুর্ভোগ চরমে উঠেছে। অনেক ক্ষেত্রে এলাকাবাসী নিজ উদ্যোগে বাঁসের সাঁকো তৈরী করে  জীবনের ঝুঁকি নিয়ে অতি কষ্ঠে এসব রাস্তা দিয়ে চলাচল করছে। আবার কোন কোন এলাকায় যান চলাচল ও হেঁটে চলাচলের অনুপযোগী হওয়ায় এসব রাস্তাঘাট এখন এলাকাবাসীর জন্য শুধুই মরণফাঁদে পরিণত হয়েছে।
গত কয়েকদিন ধরে বন্যায় বিধ্বস্ত বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, এবার কিশোরগঞ্জ উপজেলায় বন্যায় ৫ টি ইউনিয়নের ফসল ও রাস্তাঘাটের ব্যাপক ক্ষতি হয়। অধিকাংশ রাস্তাগুলো বন্যার পানিতে নি¤œজিত হয়ে যাওয়ায় বন্যার পানি নেমে যাওয়ার সঙ্গে সঙ্গে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে । এতে চরম দুর্ভোগে পড়েছে উপজেলার  বন্যা দুগর্ত এলাকার সকল স্তরের মানুষ। এসব রাস্তাঘাট দিয়ে প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে হাজার হাজার মানুষ। বিশেষ করে বন্যায বিধ্বস্ত রাস্তাঘাট মেরামত না করার কারনে  যোগাযোগ ব্যাহত হওয়ায় কৃষক তার উৎপাদিন ফসলের ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছেন।  বন্যায় ক্ষতিগ্রস্থ রাস্তাগুলোর মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ রাস্তাগুলো হল, চাঁদখানা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের দক্ষিন চাঁদখানা শাহপাড়া হয়ে তারাগঞ্জ বাড়াতির পুল যাওয়ার রাস্তা। মাগুড়া ইউনিয়নের  মাগুড়া দোলাপাড়া ১ নম্বর ওয়ার্ডের দোলাপাড়া হয়ে মাগুড়া ইউনিয়ন পরিষদ যাওয়ার রাস্তা, বড়ভিটা ইউনিয়নের দক্ষিন বড়ভিটা গ্রামের মধ্যপাড়া যাওয়ার রাস্তা। এছাড়াও বন্যায় বিধ্বস্ত উপজেলার ৫ টি ইউনিয়ন, বড়ভিটা, বাহাগিলি, মাগুড়া, চাঁদখানা,ও পুটিমারী ইউনিয়নের গ্রাম গঞ্জের অনেক রাস্তাঘাট চলাচলের অনুপযোগী থাকায় এলাকাবাসীর ভোগান্তী চরমে উঠায় জনপ্রতিনিধি সহ সর্বস্তরের মানুষ রাস্তাগুলো সংস্কারের জন্য সরকারের কাছে জোর দাবী জানিয়েছেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মেহেদী হাসান বলেন, বন্যায় ক্ষতিগ্রস্থ রাস্তাঘাট মেরামতের জন্য উপজেলা প্রকৌশলীকে বলেছি। খুব তাড়াতাড়ি  বন্যায় ক্ষতিগ্রস্থ রাস্তাঘাট মেরামতের ব্যবস্থা করা হবে। 

পুরোনো সংবাদ

নীলফামারী 7533127930983174588

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item