কিশোরগঞ্জ সমাজসেবা অফিসে ১৩ টি পদের মধ্যে ৭ টি পদ শুন্য ভোগান্তি চরমে

মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতাঃ
নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার সমাজসেবা কার্যালয়ের সমাজসেবা কর্মকর্তাসহ ৭ টি পদ দীর্ঘদিন থেকে শুন্য থাকায় ওই অফিসের সঙ্গে সংশ্লিষ্ট জনগন চরম দুর্ভোগের স্বীকার হচ্ছেন। অফিসার না থাকায় পাশ্ববর্তী জলঢাকা উপজেলার সমাজসেবা অফিসার অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। ফলে একদিনের কাজ করতে ১০ দিন সময় লাগছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।
উপজেলা সমাজসেবা অফিসারের কার্যালয় সুত্রে জানা গেছে, সমাজসেবা অফিসে সমাজসেবা অফিসারের পদসহ মোট ১৩ টি পদ রয়েছে। এর মধ্যে কর্মরত আছেন মাত্র ৬ জন। ফলে লোকবল সংকটের কারনে একদিকে অফিসের কার্যক্রম ব্যাহত হচ্ছে। অপর দিকে চরম ভোগান্তীর স্বীকার হচ্ছে স্থানীয় জনপ্রতিনিধি সহ সংশ্লিষ্ট লোকজন। উপজেলা সমাজসেবা অফিসটি উপজেলার একটি জনগুরত্বপুর্ণ অফিস। এ অফিস থেকে মুক্তিযোদ্ধা ভাতা, বয়স্ক ভাতা, বিধবাভাতা, প্রতিবন্ধী ভাতা,কম্পিউটার প্রশিক্ষন, ও ক্ষুদ্র ঋন বিতরন কার্যক্রম সহ বেশ কয়েকটি গুরত্বপুর্ণ কার্যক্রম সম্পাদন করতে হয়।  কিন্তু গত কয়েক মাস যাবত এ অফিসের সমাজসেবা অফিসারের পদ শুন্য থাকায় পাশ্ববর্তী জলঢাকা উপজেলার সমাজসেবা অফিসার  মনিমুন আক্তার অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। এছাড়াও দুইজন ইউনিয়ন সমাজকর্মী, একজন সুপারভাইজার,একজন অফিস সহকারী, ও দুইজন কারিগরী প্রশিক্ষকের পদসহ মোট ৭ জনের পদ শুন্য থাকায় মাত্র ৬জন এ অফিসের বৃহৎ কার্যক্রম সমাধা দিতে চরম হিমশিম খাচ্ছে।
বাহাগিলি ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান শাহ দুলু বলেন, আমাদেরকে বিভিন্ন ভাতা কার্যক্রমের জন্য সমাজসেবা অফিসে আসতে হয়। কিন্ত এ অফিসে সমাজসেবা অফিসার সহ  মোট ১৩ জনের পদ থাকলেও ৭ জনের পদ শুন্য থাকায়  ১  দিনের কাজ করতে ১০ দিন সময় লেগে যায়। 
উপজেলা ছাত্রলীগের বড়ভিটা ইউনিয়নের ছাত্রলীগ সভাপতি আব্দুর রউফ হায়দার বলেন, উপজেলা সমাজসেবা অফিস একটি গুরুত্বপুর্ন অফিস। ওই অফিসে লোকবল কম থাকায় সময় মত বয়স্ক ও বিধাব ভাতার কার্ড প্রস্তুত করতে পারেনা। ফলে লোকজন ভোগান্তির স্বীকার হয়।  এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মেহেদী হাসানের সাথে কথা বললে তিনি জনবল সংকটের কথা স্বীকার করে বলেন, জনবল নিয়োগের ব্যাপারটি আমার এখতিয়ারের মধ্যে পরেনা। তাছাড়া আমার অফিসেও নাইট গার্ড, দপ্তরী, পিয়ন, ও সুইপারের পদ শুন্য রয়েছে। বিশেষ করে সুইপারের পদটি শুন্য থাকায় চরম ভোগান্তির মধ্যে আছি।

পুরোনো সংবাদ

নীলফামারী 3386147751158214687

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item