অসুস্থ তোফা তহুরাকে ঢাকায় নেয়া হল

নুরুল আলম ডাকুয়া, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ

অস্ত্রোপচারের মাধ্যমে আলাদা হওয়া শিশু তোফা-তহুরা অসুস্থ হয়ে পড়ায় রবিবার গাইবান্ধার সুন্দরগঞ্জ থেকে চিকিৎসার জন্য তাদের ঢাকায় নেয়া হয়েছে। গাইবান্ধা সদর হাসপাতালে নেয়ার পর সেখানে চিকিৎসকের পরামর্শে তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এম্বুলেন্সযোগে বাবা মা এবং খালার সাথে তারা বিকেলে ঢাকায় রওনা দেন।
শিশু দুটির বাাবা রাজু মিয়া ও মা শাহিদা বেগম বলেন, বাড়ি ফেরার পর তোফা তহুরা সুস্থই ছিল। কিন্তু গত কদিন থেকে তাদের জ্বর দেখা দেয়। এর মধ্যে তোফা সুস্থ্য হয়ে উঠলেও তহুরা একটু বেশি অসুস্থ। সে খাওয়া দাওয়া করছে না। সামান্য পরিমাণে মায়ের বুকের দুধ খাচ্ছে। কিন্তু প্র¯্রাব করছে ঘন ঘন যা ঘোলাটে ও দুর্গন্ধযুক্ত। গাইবান্ধা সদর হাসপাতালে ডাক্তার দেখানোর পর সেখানের ডাক্তারদের পরামর্শে এখন ঢাকায় রওনা হয়েছি।
গাইবান্ধা সদর হাসপাতালের ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আবু হানিফ জানান, শিশু দুটিকে গাইবান্ধা সদর হাসপাতালে আনা হয়েছিল। এখানে তাদের পরীক্ষা নিরীক্ষা করে ঢাকায় নিয়ে যাবার পরামর্শ দেয়া হয়েছে।
প্রসঙ্গত, ২০১৬ সালের ২৯ সেপ্টেম্বর সুন্দরগঞ্জ উপজেলার কাশদহ গ্রামে নানা বাড়িতে পিঠের নিচ থেকে কোমরের নিচ পর্যন্ত জোড়া লাগানো অবস্থায় জন্ম নেয় তোফা ও তহুরা। পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চলতি বছর ১ আগস্ট অস্ত্রোপচারের মাধ্যমে তাদের পৃথক করেন চিকিৎসকরা।  গত ১১ সেপ্টেম্বর রাতে বাবা মায়ের সাথে সুন্দরগঞ্জে পৌছায় শিশু দুটি। 

পুরোনো সংবাদ

নির্বাচিত 1647368238573337750

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item