ডোমারে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সদস্যদের অনাস্থা

 ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২৯ অক্টোবর॥
নীলফামারীর ডোমার উপজেলার জোড়াবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল হাচান সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনে নয়জন ইউপি সদস্য আজ রবিবার দুপুরে জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দাখিল করেছে। এর আগে ২২ অক্টোবর উক্ত ৯জন ইউপি সদস্য জরুরী বৈঠক করে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে পাঁচটি অনিয়মের অভিযোগ আনয়ন করে। এদিকে জেলা প্রশাসনের স্থানীয় শাখা অনাস্থা প্রস্তাবের বিষয়ে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে মন্ত্রনালয়ে প্রেরন করবে বলে জানিয়েছে।
ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে আনিত অনাস্থা প্রস্তাবে বলা হয় তিনি পরিষদের কোন সিদ্ধান্তকে  মূল্যায়ন না করে একক সিদ্ধান্তে সব কিছু করেন। ফলে ২০১৭-১৮ অর্থ বছরে বন্যায় তিগ্রস্থ বিভিন্ন ব্রীজ সংস্কারের অর্থ বরাদ্দের দুই লাখ টাকা, ভূমি হস্তান্তরের কর বাবদ এক লাখ ৬০ হাজার টাকা, ২০১৬-১৭ অর্থ বছরের এডিপি প্রকল্পের অর্থ কাবিটা প্রকল্পের এমপির বরাদ্দকৃত অর্থ ও সেলাই মেশিন ও নলকূপ বিতরণের টাকা আতœসাত করে। এমনকি গত মৌসুমের অভ্যন্তরিনগম সংগ্রহ তালিকায় কৃষকদের না রেখে স্বেচ্ছাচারিতার মাধ্যমে নিজের ছেলে, পুত্রবধু ও ইউপি চেয়ারম্যান তার স্ত্রীর নামে স্লিপ করে গম সরবরাহ করে। এতে কৃষকরা বঞ্চিত হয়। তাই ইউপি সদস্যগন চেয়ারম্যান আবুল হাচানের স্বেচ্ছাচারিতা, অনিয়ম, দুর্নীতি ও মতার অপব্যবহারের জন্য এই অনাস্থা প্রস্তাব আনতে বাধ্য হয়েছে।
জোড়াবাড়ি ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আব্দুল হাই ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
অপর দিকে ইউপি চেয়ারম্যান আবুল হাচান বলেন, নয়জন ইউপি সদস্য আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনেছেন। বাস্তবে এর কোন সত্যতা নেই।

পুরোনো সংবাদ

নীলফামারী 8591996889429545285

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item