ডোমারে দেওনাই নদী রক্ষা ও উম্মুক্ত করনের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টার-

নীলফামারীর ডোমারে দেওনাই নদী রক্ষা ও উম্মুক্ত করনের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে এলাকাবাসী ।হরিণচড়া ইউনিয়ন বাসীর উদ্যোগে আজ মংগলবার বারোটায় এক ঘন্টাব্যাপী এ মানববন্ধনটি হয়েছে উপজেলার হরিণচড়া ইউনিয়নের শেওটগাড়ী গ্রামের দেওনাই নদীর পশ্চিম তীরে ।
হরিণচড়া ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আজিজুল ইসলামের সভাপতিত্বে প্রতিবাদ সভা ও মানববন্ধনে বক্তব্য রাখেন হরিণচড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আরিফুল  রহমান (মিলন),সহকারী শিক্ষক আব্দুল ওয়াদুদ,আব্দুল জলিল,ইউপি সদস্য আব্দুল ওয়াহেদ প্রমুখ ।
বক্তরা বলেন,নদীটি   ডোমার উপজেলার হরিণচড়া ও নীলফামারী সদর ইউনিয়নের লক্ষীচাপ  উভয় ইউনিয়নের উপর দিয়ে প্রবাহিত আবহমান কাল ধরে ।নদীটির মাছ ও পানির উপর উভয় ইউনিয়নের জেলে ও কৃষক নির্ভরশীল ।কিন্তু হঠাৎ  চলতি বছরের মে মাসে  লক্ষীচাপ ইউনিয়নের সবুজপাড়া মৎস চাষী সমবায় সমিতি নদীটির একটি অংশে মাছ ছেড়ে  পুরো নদীটি দখলে নয় ।এতে উভয় ইউনিয়নের শত শত কৃষক ও জেলে বিপাকে পড়ে । নদীতে মাছ ধরতে গেলেই সমিতির সদস্যরা দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে । পর পর কয়েকদফা সংঘর্ষ হয় । আহত হয় ২০ জন । বিষয়টি নিস্পত্তির জন্য বসলেও সমাধান হয়নি । এ নিয়ে যে কোন সময় বড় ধরনের রক্তক্ষয়ি সংঘর্ষের  আশংকা দেখা দিয়েছে ।নদীটি দখলের চক্রান্তে সবুজপাড়া সমবায় সমিতির সদসরা ক্লাবঘর ভেঙ্গে শেওটগাড়ী গ্রামের ২৭ জনের নামে মিথ্যা মামলা দায়ের করে । পরিদর্শনে আসেন ডোমার ও নীলফামারী সদর উপজেলার উপজেলা নিবার্হী কর্মকর্তারা ।গ্রামবাসীরা বলেন ,জেলা প্রশাসক তাদের জানান নদীটি উম্মুক্ত জলাশয় ।এটি লিজ দেওয়ার প্রশ্নই আসেনা । নদীটি দখলমুক্ত করে উভয় তীরের জেলে ও কৃষকের স্বার্থ নিশ্চিত করার আহবান করেন গ্রামবাসীরা।
এ ব্যাপারে লক্ষীচাপ ইউনিয়নের চেয়ারম্যান আমিনুল ইসলামকে মোবাইল করলে তার ফোন বন্ধ পাওয়া যায় ।
এ ব্যাপারে ডোমার থানার ওসি মো ঃ মোকছেদ আলী জানান ,  দুই উপজেলার ইউ,এন, ও মহোদয়রা ট্রেনিং এ আছেন । উনারা আসলে বসবেন ।সিন্ধান্ত দেবেন ।

পুরোনো সংবাদ

নীলফামারী 3033467381715791519

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item