দিনাজপুর-৫ আসনে মনোনয়ন প্রত্যাশীদের দৌড়-ঝাপ শুরু

মেহেদী হাসান ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের ফুলবাড়ী ও পার্বতীপুর উপজেলা নিয়ে গঠিত দিনাজপুর-৫ আসন। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে এই আসনে মাঠে নেমেছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের একাধিক মনোনয়ন প্রত্যাশী হলেও হেবি ওয়েট প্রার্থী এই আসনের সাংসদ প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী এবং জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আলহাজ্ব মোস্তাফিজুর রহমান ফিজার (এমপি) মনোনয়ন নিশ্চিত বলে দাবী করেন স্থানিয়  আওয়ামীলীগের নেতা কর্মিরা।

অন্যদিকে বিএনপির প্রার্থী হিসেবে জেলা বিএনপি’র আহবায়ক এজেডএম রেজওয়ানুল হক একজনের নামই শোনা যাচ্ছে।
এই আসনে বর্তমান সংসদ সদস্য প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী এবং জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আলহাজ্ব মোস্তাফিজুর রহমান ফিজার (এমপি)। তিনি ছয়বার এই আসন থেকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচিত হয়ে আসছেন। এতদিন তিনিই আওয়ামী লীগের একক প্রার্থী ছিলেন। কিন্তু এবার তার প্রতিদ্বন্দী হয়ে মনোনয়ন পাওয়ার আশায় মাঠে নেমেছেন আরও চারজন। তারা সাধারণ ভোটার ও দলীয় নেতাকর্মীদের সমর্থন পেতে গণসংযোগ, শুরু করেছেন সভা সেমিনার ও সামাজিক কাজকর্ম।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন কে সামনে রেখে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য ও সরকারের প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপির পাশাপাশি মনোনয়ন পেতে মাঠে নেমেছেন দিনাজপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জাকারিয়া জাকির, আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য তরুণ নেতা সফেদ আশফাক তুহিন, পার্বাতীপুর আওয়ামী লীগ এর যুগ্ম সাধারন সম্পাদক এ্যাড: সৈয়দুল আলম শান্তু পার্বতীপুর উপজেলার আওয়ামী লীগ নেতা মাহামুদুন নবী চৌধুরী এবং সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট সরদার মোশারফ হোসেনের ছেলে রাসেল। তবে রাসেলকে মাঠে দেখা যাচ্ছে না।
ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা সামাজিক কর্মকান্ড- করাসহ গণসংযোগ, কর্মিসভা ও জনসভা করছেন।
এদিকে এখনো মাঠে সক্রিয় ভূমিকায় দেখা যাচ্ছে না বিএনপিকে।
তবে দলীয় নেতাকর্মীরা বলছেন, এই আসনে একমাত্র প্রার্থী জেলা বিএনপির আহ্বায়ক এজেডএম রেজওয়ানুল হক। বিএনপির নেতাকর্মীরা বলছেন, আগামী একাদশ জাতীয় নির্বাচন কিভাবে অনুষ্ঠিত হবে এটিই বড় বিষয়। দলের কেন্দ্রীয় কমিটি নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দিলে তারা কোমর বেঁধে মাঠে নামবেন।
অপরদিকে জাতীয় পার্টির (জাপা) মনোনয়ন প্রত্যাশা করছেন সোলায়মন সামি। তিনি মাঝে মধ্যেই একাদশ জাতীয় নির্বাচন নিয়ে নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছেন।

পুরোনো সংবাদ

নির্বাচন 748751135763616259

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item