ফুলবাড়ীতে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ ॥

  মেহেদী হাসান উজ্জল ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

ফুলবাড়ীতে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে । উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় ১৭-১৮ অর্থ বছরে রবি ও খরিপ-১ মৌসুমে গম,ভুট্রা,সরিষা ও মুগডাল চাষে প্রনোদনার লক্ষ্যে।
দিনাজপুরের ফুলবাড়ীতে আজ সোমবার সকাল সাড়ে ১১টায় উপজেলা চত্বরে কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুস সালাম চেীধুরী।

প্রনোদনা অনুষ্ঠানে উপজেলা কৃষি অফিসার এটিএম হামিম আশরাফের সভাপতিত্ত্বে কৃষি সম্প্রসারণ অফিসার রুম্মান আকতার এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুস সালাম চৌধুরী, বিষেশ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ হায়দার আলী শাহ, সাধারণ সম্পাদক মোঃ মুশফিকুর রহমান বাবুল,উপজেলা খাদ্য কর্মকর্তা মধুসূদন বর্মন।
কৃষি প্রনোদনা অনুষ্ঠানে উপজেলার ৭টি ইউনিয়ন ও পৌরসভার মোট ৮শত ৮৫ জন ও ৩শ২৫ জন কৃষককে গম,২শ৯০জন কৃষককে ভুট্রা,২শ৪০জন কৃষককে সরিষা ও ৩০জন কৃষককে গ্রীষ্মকালীন মুগডাল চাষের জন্য বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়।এবং প্রত্যেক কৃষককে বীজের সাথে এক বিঘা (৩৩ শতাংশ) জমিতে গম ভুট্রা ও চাষের জন্য ডিএফপি ২০ কেজি ও এমওপি ১০ কেজি এবং সরিষা ও মুগডাল চাষে ডিএফপি ১০ কেজি ও এমওপি ১০ কেজি সার বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন,য্বু উন্নয়ন কর্মকর্তা জামিল উদ্দিন মন্ডল, অনলাইন পোর্টাল আলো-ছায়া ডট.কম এর সম্পাদক ওয়াহিদুল ইসলাম ডিফেন্স, থানা প্রেসক্লাবের সভাপতি আফজাল হোসেন,সাধারণ সম্পাদক মেহেদি হাসান উজ্জল, উপজেলা প্রেসক্লাবে সভাপতি মোঃ হারুন-উর রশীদ,সাধারণ সম্পাদক প্রতিনিধি প্রভাষক আবু শহীদ  প্রমূখ।

পুরোনো সংবাদ

দিনাজপুর 3914198333054127831

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item