সৈয়দপুরে ভূয়া ডিবি পুলিশ আটক

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সৈয়দপুরে এক মৃত. ব্যক্তির পরিবারের কাছে টাকা দাবি করে ডিবি পুলিশের ভূয়া সদস্য পরিচয়দানকারী এক ব্যক্তিকে আটক করা হয়েছে। গত রবিবার রাতে শহরের হাতিখানা মাছুয়াপাড়া থেকে তাকে আটক করে পুলিশের হাতে সোপর্দ করেছেন এলাকাবাসী। তাঁর নাম স্বপন (৩২)। সে রংপুর আদর্শপাড়ার মৃত. কালিপদ রায়ের ছেলে বলে জানা গেছে।
 এলাকাবাসী নিরাশু জানান, শহরের হাতিখানা মাছুয়াপাড়ার বাসিন্দা মাছ ব্যবসায়ী ভুষণ চন্দ্র রায়ের ছেলে পরিতোষ চন্দ্র রায় (১৯)। সে গত ২৯ সেপ্টেম্বর রাতে  শারদীয় দুর্গাপূজা দেখতে গিয়ে দিনাজপুরের পার্বতীপুরের ভবেরবাজার এলাকায় ব্যাটারিচালিত অটোরিক্সা উল্টে  মারাত্মক দূর্ঘটনার শিকার হয়। গুরুত্বর আহত অবস্থায় তাকে প্রথমে দিনাজপুরের পার্বতীপুর মিশন হাসপাতালে নেওয়া হয়। পরে সেখানে তাঁর অবস্থার অবনতি হলে দ্রুত তাকে থেকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। পরদিন তাঁর লাশ সৈয়দপুরে এনে সৎকার করা হয়। এ ঘটনার পরদিন গত রবিবার সন্ধ্যা আনুমানিক ৭টার দিকে স্বপন নামের এক ব্যক্তি সৈয়দপুর শহরের হাতিখানা মাছুয়াপাড়ার সড়ক দূর্ঘটনায় নিহত পরিতোষ চন্দ্র রায়ের বাড়িতে আসে। সেখানে সে নিজেকে রংপুর  ডিবি পুলিশের সদস্য হিসেবে ভূয়া পরিচয় দেয়। এ সময় সে মৃত. পরিতোষ চন্দ্র রায়ের পরিবারের সদস্যদের জানান রংপুর থেকে তাঁর বড় স্যার তাকে পাঠিয়েছেন। সেখান থেকে ময়নাতদন্ত ছাড়াই মৃত. পরিতোষ চন্দ্রের লাশ তারা ডিবি পুলিশকে না জানিয়ে এনে সৎকার করেছেন কে ? এ সময় সে পুনরায় লাশের ময়নাতদন্ত করতে  হবে মামলা হবে ইত্যাদি বলে ভয়ভীতি দেখায় মৃত. ব্যক্তির পরিবারকে।
আর এ থেকে রেহাই পেতে হলে তাঁর স্যারকে ২৫ হাজার টাকা দিতে হবে বলে দাবি করে ওই ভূয়া ডিবি পুলিশ সদস্য। তাঁর কথাবার্তায় ও আচরণে এলাকাবাসীর মনে সন্দেহ দেখা দেয়। তাঁরা বিষয়টি সৈয়দপুর হিন্দু কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক সুমিত কুমার আগরওয়ালা, সৈয়দপুর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সহকারি অধ্যাপক রঞ্জন কুমার রায়কে অবগত করেন। পরে হিন্দু সম্প্রদায়ের ওই নেতারা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে সৈয়দপুর থানা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে সৈয়দপুর থানা পুলিশ এসে ডিবি পুলিশের পরিচয় দেওয়া ওই ব্যক্তি আটক করে থানায় নিয়ে যায়।
 সৈয়দপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আমিরুল ইসলাম বলেন, আটক ব্যক্তিকে আজ সোমবার ১৫১ ধারা মতে নীলফামারী আদালতে প্রেরন করা হয়েছে। ঘটনাটি গুরুত্বসহকারে তদন্ত করে পরবর্তীতে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি ।

পুরোনো সংবাদ

নীলফামারী 2465720468484618599

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item