প্রধান বিচারপতির ছুটির আবেদন। প্রধানমন্ত্রী ও আইনমন্ত্রীর স্বাক্ষর

 ডেস্ক--
এক মাসের ছুটিতে থাকা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিদেশ যাওয়ার আবেদনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আইনমন্ত্রী আনিসুল হক সই করেছেন। এখন নিয়ম অনুসারে ছুটির আবেদনটিতে রাষ্ট্রপতির স্বাক্ষর নিতে হবে। তবে কিশোরগঞ্জ সফরে থাকায় রাষ্ট্রপতি সই করতে পারেননি, ঢাকায় ফিরলেই তিনি আবেদনে সই করবেন।

আজ বুধবার বিকেল পৌনে তিনটার দিকে সচিবালয়ে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক থেকে বেরিয়ে যাওয়ার সময় আইনমন্ত্রী আনিসুল হক এসব কথা বলেন।

এসময় সাংবাদিবদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, ‘প্রধান বিচারপতি ছুটি নিজেই নিতে পারেন। কিন্তু বিদেশ যেতে হলে রাষ্ট্রপতির অনুমোদন নেওয়ার প্রয়োজন হয়। আর এ অনুমোদনের জন্য ফাইলটি আইন মন্ত্রণালয়ের মাধ্যমে বঙ্গভবনে যাওয়ার নিয়ম।’

আনিসুল হক আরও বলেন, ‘তিনি (প্রধান বিচারপতি) যে আবেদন করেছেন সেখানে আজ প্রধানমন্ত্রী ও আমি স্বাক্ষর করেছি। কিশোরগঞ্জ থেকে ফিরলে রাষ্ট্রপতি তাতে স্বাক্ষর করবেন।’

উল্লেখ্য, গত রবিবার রাত ১১টা ৫৫ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের এসকিউ-৪৪৭ ফ্লাইটে প্রধান বিচারপতির অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করার কথা। কিন্তু বিদেশ যাওয়া সংক্রান্ত চিঠি আইন মন্ত্রণালয়ে না যাওয়ায় সেদিন তার যাওয়া হয়নি।

এর আগে গত বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার ভিসা সেন্টারে গিয়ে ভিসার আবেদন করেন প্রধান বিচারপতি এস কে সিনহা ও তার স্ত্রী সুষমা সিনহা।

এরপর শনিবার প্রধান বিচারপতির স্বাস্থ্য পরীক্ষা করতে তার হেয়ার রোডের বাসায় যান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জি। এদিকে মঙ্গলবার দুপুরে বিদেশ যাওয়ার বিষয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে অবহিত করে চিঠি দেন প্রধান বিচারপতি। নিয়ম অনুসারে প্রধান বিচারপতির পক্ষ থেকে দেওয়া রাষ্ট্রপতিকে অবহিতকরণ চিঠিটি আইন মন্ত্রণালয়ে পৌঁছে।

পুরোনো সংবাদ

প্রধান খবর 9025675084594886170

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item