ব্লু হোয়েল গেম ও রাতের ইন্টারনেট অফার বন্ধের নির্দেশ

 ডেস্ক-
ব্লু হোয়েল গেম নিয়ে উদ্বেগের প্রেক্ষাপটে গেমটির সব লিঙ্ক বন্ধ ও মোবাইল অপারেটরগুলোর রাতের ‘বিশেষ ইন্টারনেট অফার’ ৬ মাসের জন্য বন্ধ করাসহ ৩ দফা নির্দেশনা দিয়েছেন হাইকোর্ট।

এক রিট আবেদনের প্রাথমিক শুনানি করে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী এবং জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ আজ সোমবার রুলসহ ৩ দফা নির্দেশনা দেন।

নির্দেশনাগুলো হলো- ১. ব্লু হোয়েল বা এ জাতীয় ইন্টারনেট ভিত্তিক ‘মরণখেলার’ গেটওয়ে লিঙ্ক বন্ধ করতে হবে; ২. রাত ১২টার পর থেকে ভোর ৬টা পর্যন্ত দেশের সব মোবাইল অপারেটরের ‘রাত্রিকালীন বিশেষ ইন্টারনেট অফার’ ৬ মাসের জন্য বন্ধ থাকবে ও ৩. ব্লু হোয়েলসহ এ জাতীয় ইন্টারনেট ভিত্তিক গেমে আসক্তদের চিহ্নিত করে প্রয়োজনীয় কাউন্সেলিং দেয়া এবং অভিজ্ঞদের নিয়ে একটি ‘মনিটরিং সেল’ গঠন করতে হবে।

তথ্য মন্ত্রণালয়, ডাক ও টেলিযোগযোগ মন্ত্রণালয় এবং বিটিআরসিকে এসব নির্দেশনা বাস্তবায়ন করতে বলেন আদালত।

আদালতে রিটকারীপক্ষে শুনানি করেন আইনজীবী মুহাম্মদ হুমায়ন কবির পল্লব; রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

সুব্রত বর্ধনসহ সুপ্রিম কোর্টের ৩ আইনজীবী গতকাল রবিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এই রিট আবেদন করেন।

আইনজীবী পল্লব বলেন, দেশের সব মোবাইল অপারেটরের রাত্রিকালীন বিশেষ ইন্টারনেট অফার কেন বন্ধের নির্দেশ দেয়া হবে না- তা রুলে জানতে চেয়েছে আদালত।

ডাক ও টেলিযোগাযোগ সচিব, বিটিআরসি চেয়ারম্যান, স্বরাষ্ট্র সচিব, শিক্ষাসচিব, সমাজকল্যাণ সচিব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব, আইন সচিব, স্বাস্থ্যসচিব, পুলিশ মহাপরিদর্শক, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এবং মোবাইল অপারেটরদের এর জবাব দিতে বলা হয়েছে।

পুরোনো সংবাদ

প্রধান খবর 8894923252625547305

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item