সৈয়দপুরে পরিচ্ছন্ন ওয়ার্ডকরণ বিষয়ক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সৈয়দপুর পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডকে মডেল ওয়ার্ডকরণ বিষয়ক এক বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত  হয়েছে।  আজ বুধবার (২৭ সেপ্টেম্বর) বেসরকারী উন্নয়ন সংস্থা এসকেএস ফাউন্ডেশন ঊষা প্রকল্পের সহযোগিতায় ওয়ার্ড কমিটির উদ্যোগে  ওই র‌্যালী ও  আলোচনা সভা আয়োজন করা হয়।
কর্মসূচীর শুরুতে সকালে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। সৈয়দপুর পৈারসভার ৪ নম্বর ওয়ার্ডের নয়াটোলা মোড় থেকে র‌্যালী বের করা হয়। র‌্যালীটি বিভিন্ন সড়ক ও অলিগলি প্রদক্ষিন করে। উক্ত র‌্যালীতে সৈয়দপুর পৌরসভা মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার, পৌরসভার প্যানেল মেয়র -১ জিয়াউল হক জিয়া, সংরক্ষিত কাউন্সিলর কাজী জাহানারা পারভীন, ওয়ার্ড কাউন্সিলর মো. জোবায়দুল ইসলাম মিন্টুসহ বিপুল সংখ্যক এলাকাবাসী, পরিবেশ সুরক্ষা কর্র্মী,পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও এসকেএস ফাউন্ডেশনের ঊষা প্রকল্পের কর্মীগন অংশগ্রহণ করেন। র‌্যালী শেষে নয়াটোলা মোড়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আলোচনা সভায় প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর পৌরসভা মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার। প্রধান অতিথি’র বক্তব্যে মেয়র ঘোষনা দেন পৌরসভার  ৪ নম্বর ওয়ার্ডের  যে বাসা- বাড়ি সবচেয়ে বেশি পরিষ্কার পরিচছন্ন থাকবে ওই বাড়ির গৃহকর্ত্রীকে সোনার তৈরি এক সেট কানের দুল উপহার হিসেবে দেওয়া হবে। এছাড়াও ওই বাসাবাড়ি গৃহকর্তাকেও পুরষ্কৃত করার ঘোষণা দেন  পৌর মেয়র।
 আলোচনা সভায় সৈয়দপুর পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জোবায়দুল ইসলাম মিন্টু ও  এনজিও এসকেএস ফাউন্ডেশনের  উষা প্রকল্পের কর্মসূচী সমন্বয়কারী মো. নজরুল ইসলাম তপাদার বক্তব্য রাখেন। 
আলোচনা সভায় জোবাইদুল ইসলাম মিন্টু তার বক্তব্যের শুরুতেই স্বর্তঃস্ফুর্তভাবে র‌্যালিতে অংশ নেওয়ার জন্য ওয়ার্ডবাসীকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।  তিনি পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডকে পরিচ্ছন্ন ও পরিবেশসম্মত রাখার জন্য ওয়ার্ডবাসীর সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। তিনি ওয়ার্ডের বাসাবাড়ি টয়লেটের সংযোগ ড্রেনের সাথে থাকলে তা বন্ধকরণ, গৃহস্থালির বর্জ্য নির্দিষ্ট স্থানে ফেলা, পরিবেশ সুরক্ষাকর্মীদের সহযোগিতাকরণ, ফুটপাত পরিষ্কার পরিচ্ছন্ন  রাখা, নির্মান সামগ্রী রেখে রাস্তা বন্ধ না করা, ভ্যাকুট্যাগ যন্ত্রের  সহায়তায় স্বাস্থ্যসম্মতভাবে পায়খানার মল অপসারণ করা, গৃহস্থালির বর্জ্য সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৭ টার মধ্যে না ফেলার জন্য অনুরোধ জানিয়ে ওয়ার্ডবাসীর সার্বিক সহযোগিতার আহবান জানান। তাঁর বক্তব্যে সাড়া দিয়ে এলাকাবাসীও প্রতিশ্রুতি দেন ৪ নম্বর ওয়ার্ডকে মডেল ওয়ার্ডকরণে তারা ঐক্যবদ্ধভাবে সাহায্য সহযোগিতা দেবেন এবং নিজেরাও কাজ করবেন। 
প্রসঙ্গত, বেসরকারী উন্নয়ন সংস্থা এসকেএস ফাউন্ডেশন এর ঊষা প্রকল্প ওয়াটার এইড বাংলাদেশের অর্থায়নে ২০১৩ সাল থেকে নীলফামারীর সৈয়দপুর পৌরসভা এলাকায় নিরাপদ পানি, স্বাস্থ্যসম্মত পায়খানা ও স্বাস্থ্যবিধি উন্নয়নের লক্ষ্যে কাজ করে আসছে।  

পুরোনো সংবাদ

নীলফামারী 470791209852857350

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item