সৈয়দপুরে মডেল ওয়ার্ডকরণ বিষয়ক র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি 

নীলফামারীর প্রথম শ্রেণীর সৈয়দপুর পৌরসভার ১৪ নম্বর ওয়ার্ডকে মডেল ওয়ার্ডকরণ বিষয়ক এবং বর্ণাঢ্য র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার (২৪ সেপ্টেম্বর) সকালে  বেসরকারি উন্নয়ন সংস্থা এসকেএস’র উষা প্রকল্পের সহযোগিতায় ওয়ার্ড কমিটির উদ্যোগে ওই র‌্যালী ও সমাবেশের আয়োজন করা হয়।
 সকালে কর্মসূচীর শুরুতে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। সৈয়দপুর পৌরসভার ১৪নং ওয়ার্ডের  শহীদ মাহাতাব বেগ রোড থেকে ওই বর্ণাঢ্য র‌্যালীটি বের হয়। বর্ণাঢ্য র‌্যালীটি ওয়ার্ডের বিভিন্ন সড়ক ও অলিগলিগুলো প্রদক্ষিণ করে। র‌্যালীতে ১৪ নম্বর  কাউন্সিলর মো. আবিদ হোসেন লাড্ডান ছাড়াও বিপুল সংখ্যক ওয়ার্ডবাসী, পরিবেশ সুরক্ষা কর্র্মী, এসকেএস ফাউন্ডেশনের ঊষা প্রকল্পের কর্মীসহ সৈয়দপুর পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেয়। র‌্যালী শেষে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সৈয়দপুর পৌরসভার  ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আবিদ হোসেন লাড্ডান এতে সভাপতিত্ব করেন।
 এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন এসকেএস ফাউন্ডেশনের উষা প্রকল্পের কর্মসূচী ব্যবস্থাপক মো. নজরুল ইসলাম তপাদার প্রমূখ।
 সমাবেশের আলোচনা সভায়  সৈয়দপুর পৌরসভার ১৪ নম্বর  ওয়ার্ড মো. আবিদ হোসেন লাড্ডান তাঁর বক্তব্যের শুরুতেই স্বর্তঃস্ফুর্তভাবে র‌্যালীতে অংশ নেয়ার জন্য ওয়ার্ডবাসীকে আন্তরিক ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।  তিনি ১৪ নম্বর ওয়ার্ডকে একটি পরিচ্ছন্ন ও পরিবেশসম্মত  মডেল ওয়ার্ড  হিসেবে গড়ে তোলার জন্য ওয়ার্ডবাসীর সকলের সাহায্য সহযোগিতা কামনা করেন। আর এ জন্য  তিনি  টয়লেটের সংযোগ  পৌরসভার পানি নিষ্কাশন ড্রেনের সাথে থাকলে তা বন্ধকরণ, গৃহস্থালির বর্জ্য নির্দিষ্ট স্থানে ফেলা, পরিবেশ সুরক্ষা কর্মীদের সহযোগিতাকরণ, ফুটপাত পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে সহযোগিতা করা, নির্মাণ সামগ্রী রেখে রাস্তা বন্ধ না করা এবং ভ্যাকুট্যাগ/ স্বাস্থ্যসম্মত ভাবে পায়খানার মল অপসারণ করা ইত্যাদি বিষয়ে ওয়ার্ডবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। জবারে ওয়ার্ডবাসীর পক্ষ থেকে সৈয়দপুর পৌরসভার ১৪ নম্বর ওয়ার্ডকে একটি মডেল ওয়ার্ড করার জন্য সব রকম সাহায্য-সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
প্রসঙ্গত, বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) এসকেএস ফাউন্ডেশনএর “উষা প্রকল্প” ওয়াটার এইড্ বাংলাদেশ এর অর্থায়নে  ২০১৩ ইং সাল থেকে নীলফামারীর সৈয়দপুর পৌরসভা এলাকার নিরাপদ পানি, স্বাস্থ্যসম্মত পায়খানা ও স্বাস্থ্যবিধি উন্ন্য়নের লক্ষ্যে কাজ করে আসছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 7145363459450360954

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item