সৈয়দপুরে দুই বোন ১৮ দিন যাবৎ নিখোঁজ ॥ পরিবারের অভিযোগ অপহরণ, উদ্ধারে পুলিশের তৎপতা নেই

 তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুরে এক পরিবারের দুই মেয়েকে গত ১৮ দিন যাবৎ খুঁজে পাওয়া যাচ্ছে না। শহরের ইসলামবাগ পাওয়ার হাউজ সুইপার কলোনী সংলগ্ন বাড়ির পাশের মাঠ থেকে গত ২৯ আগষ্ট রাতে নিখোঁজ হয় তারা। তাদের নিখোঁজের বিষয়ে সৈয়দপুর থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করা হয়েছে।  আর এ নিয়ে নানা প্রশ্ন দেখা দিয়েছে তাদের অপহরণ করে গুম করা হয়েছে, নাকি প্রতিপক্ষকে ঘায়েল করতে পরিবারের পক্ষ থেকে অন্যত্র সরিয়ে রাখা হয়েছে। তবে নিখোঁজ দুই মেয়ের পরিবারের অভিযোগ প্রতিবেশী প্রতিপক্ষই একটি মামলার জের ধরে তাদেরকে অপহরণ করেছে। বর্তমানে তাদের ভাগ্যে কি ঘটেছে এ নিয়ে তাদের পরিবারের সদস্যরা চরম হতাশায় ভূগছেন। আর এ ঘটনায় সৈয়দপুর থানা পুলিশ একটি জিডি এন্ট্রি করে দেশের সকল থানায় তাঁরবার্তা দিয়েই হাত-পা গুটিয়ে বসে আছেন।
  থানায় দেওয়া ডায়েরী সূত্রে জানা গেছে, সৈয়দপুর শহরের ইসলামবাগ পাওয়ার হাউজ সুইপাই কলোনী (ডোমপট্টি) সংলগ্ন এলাকার বাসিন্দা বিটিসিএল এর কর্মচারীর মো. আতাউর রহমানের দুই মেয়ে মোছা. আরিফা (১৬) ও মোছা. আশামনি আশা (১২)। আরিফা এবারে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় অধীনে এসএসসি পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হয়। আর ছোট আশামনি আশা বাড়ির পাশের ফ্রি আমিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেণীর ছাত্রী। গত ২৯ আগস্ট রাত আনুমানিক সাড়ে ৮টার সময় বিদ্যূৎ না থাকায় তারা দুইজনে বাড়ির বাইরে মাঠের মধ্যে হাঁটাহাঁটি করতে যায়। এরপর রাত আনুমানিক ১০ টার সময় তাদের বড় ভাই মো. রুবেল বাজার থেকে ফিরে এসে দেখেন তাঁর দুই বোন বাড়িতে নেই। পরে তাদের বাড়ি আশপাশের এলাকায় অনেক খোঁজাখুঁজি করেও কোন খোঁজ পাননি তিনি (রুবেল)। পরবর্তীতে আর তাদের সন্ধান মেলেনি সকল আত্মীয়-স্বজনসহ সম্ভাব্য সব জায়গায় খুঁজেও। এ অবস্থায়  দুই বোনের নিখোঁজের বিষয়ে বড় ভাই (রুবেল)  গত ৩ সেপ্টেম্বর সৈয়দপুর থানায় একটি সাধারণ ডায়েরী করেন। যার জিডি নম্বর: ৯৮, তারিখ ০৩/০৯/২০১৭ইং। সৈয়দপুর থানা পুলিশ ওই জিডি এন্ট্রির সঙ্গে সঙ্গে  দুই বোনের নিখোঁজের ব্যাপারে দেশের সকল থানায় তাঁরবার্তা পাঠিয়ে দেয়। আর এর পর থেকে নিখোঁজ দুই বোনের উদ্ধারের বিষয়ে পুলিশী তেমন তৎপরতা নেই বলে নিখোঁজ পরিবারের পক্ষ থেকে সাংবাদিকদের কাছে মৌখিক অভিযোগ করা হয়েছে।
 নিখোঁজ দুই মেয়ের পারিবারিক ও মামলা সুত্রে জানা যায়, স্কুল ছাত্রী আরিফাকে স্কুলে যাওয়া আসার পথে প্রতিবেশি শাকিল ইসলাম বাবু দীর্ঘদিন উত্ত্যক্ত করে আসছিল। উত্ত্যক্তের সীমা ছাড়িয়ে গেলে বিষয়টি তাঁর পরিবারের সদস্যকে অবহিত করে আরিফা। আর এতে করে বখাটের শাকিলের উত্ত্যক্তের মাত্রা আরো বেড়ে যায়। এ অবস্থায় আরিফাকে আর সৈয়দপুরে না রেখে রংপুরে কলেজে ভর্তির সিদ্ধান্ত নেয় তাঁর পরিবার। আর এ কথা জানতে পেরে আরও বেপরোয়া হয়ে উঠে শাকিল। গত ৯ মে সন্ধ্যায় শাকিল তাঁর  ৪/৫ জন সাঙ্গোপাঙ্গদের নিয়ে আকস্মিক আরিফাদের বাড়িতে গিয়ে তার ও তাঁর বড় ভাইয়ের ওপর চড়াও হয়ে নির্যাতন করে। পরে প্রতিবেশিরা দ্রুত তাদের উদ্ধার করে সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে যায়। কিন্তু সেখনে আরিফাকে চিকিৎসা দেয়া হলেও  বড় ভাইয়ের অবস্থা গুরুতর হওয়ায় তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাাঠনো হয়। সেখানে ভর্তি হওয়ার পর চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে বড় ভাই রুবেল। এ ঘটনায়  সৈয়দপুর থানায় মামলা করতে গেলে তা নেয়নি পুলিশ। পরে অনেকটা নিরুপায় হয়ে নীলফামারীর সৈয়দপুর আমলী আদালতে গত ২১ মে একটি মামলা করা হয়। উত্ত্যক্ত ও নির্যাতনের শিকার আরিফা নিজেই বাদী হয়ে তিনজনের নাম উল্লেখপূর্বক ওই মামলা করে। বিজ্ঞ আদালত তা এফআইআর হিসেবে নিতে নির্দেশ দেন সৈয়দপুর থানাকে। সৈয়দপুর থানা পুলিশ গত ২২ জুন মামলাটি নথিভূক্ত করে। মামলাটি তদন্তের দায়িত্ব পান সৈয়দপুর থানার উপ-পরিদর্শক (এসআই) দিলীপ কুমার। মামলার তদন্তকারী কর্মকর্তা একাধিকবার ঘটনাস্থলে গিয়ে বাদী, বিবাদী ও স্বাক্ষীদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করেন। এ অবস্থায় মামলার আসামীরা আদালত থেকে জামিন নিয়ে আসেন। এর মামলার জের করে আসামীরা গত ২ আগষ্ট আবারও আরিফাদের বাড়িতে গিয়ে মামলা তুলে নেয়ার জন্য চাপ দেয়। এ সময় আরিফা মামলা তুলে দেবে না বলে সাফ জানিয়ে দেয়। আর এতে ক্ষিপ্ত হয়ে আসামী শাকিল ইসলাম বাবুসহ তাঁর সঙ্গীয়রা আরিফার ওপর চড়াও হয়ে তাঁর চুলের মুঠি ধরে বেদম মারপিট করে। এ সময় তারা আরিফার পরণের কাপড়চোপড় ধরে টানাহেঁচড়া করে শ্লীলতাহানি ঘটনায় বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। এ সময় তাঁর আর্তচিৎকারে আশপাশের লোকজন ছুঁটে এলে শাকিলসহ অন্যান্যরা সটকে পড়ে। চলে যাওয়ার সময় তারা আরিফাকে অপহরণ, হত্যা,গুম করাসহ নানা রকম হুমকি-ধমকি প্রদর্শন করে। পরে আহত আরিফা সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হয়েছে। এর পর ২৯ আগষ্ট রাতে বাড়ি বাইরে হাঁটতে গিয়ে আকস্মিক আরিফা ও তাঁর ছোট বোন আশা নিখোঁজ হয়। পরবর্তীতে দুই বোনের নিখোঁজের বিষয়ে আগের মামলা আসামীদের নাম উল্লেখ করে সৈয়দপুর থানায় একটি অভিযোগ দেয়  বড় ভাই মো. রুবেল। এরপর নিখোঁজ দুই বোনের বিষয়ে থানায় একটি সাধারণ ডায়েরীও করা হয়য়েছে। এছাড়াও  আরিফা তাঁর মামলাটির  পিবিআই কিংবা র‌্যাববাহিনীর কর্মকর্তাদের দিয়ে সুষ্ঠু তদন্ত করে আসামী সন্ত্রাসী শাকিলের বিরুদ্ধে যথাযথ আইনী ব্যবস্থা গ্রহনের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রী কার্যালয়ে পৃথক পৃথক আবেদন করেছে।
 গত (বৃহস্পতিবার) রাতে সৈয়দপুর প্রেস ক্লাবে এসে আরিফার বড় ভাই মো. রুবেল সাংবাদিকদের অভিযোগ করেন আদালতের নির্দেশে তার বোনের মামলা নথিভূক্ত করেন সৈয়দপুর থানা পুলিশ। এরপর থেকে মামলা তদন্ত করতে গিয়ে আমাদেরকে নানা রকম কথাবার্তা ও ভয়ভীতি দেখচ্ছেন তদন্তকারী কর্মকর্তা দিলীপ কুমার। মামলার গুরুত্ব নেই, মামলা স্বাক্ষী প্রমাণে গিয়ে আসামীর কিছুই হবে না প্রভূতি কথাবার্তা বলে মামলা তুলে নেওয়ার জন্য বিভিন্ন কথাবার্তা বলেন। তবে এ সব অস্বীকার করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও  সৈয়দপুর থানার উপ-পরির্দশক (এসআই)  দিলীপ কুমার। তিনি বলেন, তদন্ত প্রতিবেদন তৈরি কাজ চলছে, শীঘ্রই মামলার তদন্ত প্রতিবেদন দাখিল করা হবে। এরই মধ্যে বাদী ও তাঁর এক বোন নিখোঁজ রয়েছে। সে বিষয়টিও তদন্ত এবং তাদের উদ্ধারে চেষ্টা চলছে।
এ নিয়ে অভিযুক্ত শাকিল ইসলাম বাবু’র সঙ্গে কথা বলার জন্য গত বৃহস্পতিবার দুই দফায় গিয়ে দেখা যায় তাদের ইসলাবাগ এলাকার বাড়ির প্রধান গেটে তালা তুলছে। এ সময় এক প্রতিবেশি নাম প্রকাশ না করার শর্তে বলেন তারা স্বপরিবারে ঈদ উল আজহা উদযাপনের জন্য দেশের বাড়ি বাগেরহাটে গেছেন। অদ্যাবধি ফিরে আসেননি তারা।
সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আমিরুল ইসলাম বলেন, নিখোঁজ দুই বোনের বিষয়ে থানায় জিডি এন্ট্রি করে দেশের সকল থানায় তারবার্তা প্রেরণ করা হয়েছে। মেয়ে দুইটিকে উদ্ধারে তাদের পরিবারের কোন রকম সাহায্য-সহযোগিতা মিলছে না। তাদের কাছ থেকে মোবাইল নম্বর চাওয়া হয়েছিল। কিন্তু তাদের বড় ভাই বলছে  তারা কোন মোবাইল ফোন ব্যবহার করে না। তাছাড়া দুই বোনের নিখোঁজের বিষয়ে যাদের বিরুদ্ধে অভিযোগ তোলা হচ্ছে তাদের সঙ্গে এদের আগের একটি মামলা রয়েছে। ওই মামলার আসামীদের গ্রেপ্তার না করা বাদীর অভিযোগ বিষয়ে ওসি বলেন আসামীরা আদালত থেকে জামিনে রয়েছে। মামলাটি গুরুত্বসহকারে তদন্ত করা হচ্ছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 6680355618237465023

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item