সৈয়দপুরে চোরাইপথে আসা ৬৪ হাজার টাকা মূল্যের ৩২পিস ভারতীয় শাড়ি উদ্ধার ॥ আটক- ১

 তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 সৈয়দপুরে চোরাইপথে আসা ৩২ পিস ভারতীয় শাড়িসহ একজনকে আটক করা হয়েছে। গত মঙ্গলবার রাতে রেলওয়ে স্টেশনের দক্ষিণ দিক এলাকার থেকে ওই শাড়ি উদ্ধার করে সৈয়দপুর রেলওয়ে থানা পুলিশ (জিআরপি)। এ সময় ওই শাড়ি বহনের অভিযোগে ওহেদুল ইসলাম (৩৩) নামের একজনকে আটক করা হয়। উদ্ধারকৃত শাড়ির মূল্য প্রায় ৬৪ হাজার টাকা বলে জানা গেছে।
জিআরপি সূত্র জানায়, ওই দিন রাত আনুমানিক পৌণে ৯ টার দিকে রাজশাহী থেকে চিলাহাটি অভিমুখী আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি সৈয়দপুর রেলওয়ে স্টেশনে অবস্থান করছিল। এ সময় দায়িত্বরত জিআরপি সহকারি উপ-পরিদর্শক (এএসআই) শান্তি কুমার রায় রেলওয়ে স্টেশনের ১ নম্বর প্লাটফর্মের দক্ষিন-পূর্ব পাশে রেললাইনের ওপর থেকে এক ব্যক্তির ডান হাতে একটি প্লাষ্টিকের সাদা ছেঁড়া বস্তা দিয়ে মোড়ানো একটি গাইড দেখেন। তিনি এ সময় ওই ব্যক্তির কাছে থাকা গাইডে কি রয়েছে তা জানতে চান। কিন্তু এ সময় ওই গাইডবহনকারী ব্যক্তি তাঁর কোন সন্তোষজনক জবাব দিতে পারেনি। এতে জিআরপি পুলিশের মনের সন্দেহ আরো জোরালো হয়। এ অবস্থায় পরে ওই গাইডটি তল্লাশি করে তার ভেতর থেকে ৩২ পিস বিভিন্ন রঙের ভারতীয় শাড়ি পাওয়া যায়। পরে সেখানে শাড়িগুলোর একটি জব্দ তালিকা তৈরি করা হয় একং এসব বহনকারী ওহেদুল ইসলামকে আটক করে জিআরপি থানায় নিয়ে আসা হয়েছে। পরে সেখানে পুলিশের জিজ্ঞাসাবাদে সে দীর্ঘদিন ধরে চোরাই পথে ভারতীয় শাড়ি নিয়ে এসে সৈয়দপুর ও নীলফামারীতে বিক্রি করার কথা অপকটে স্বীকার করে।
 স্টেশন এলাকা থেকে ভারতীয় ৩২ পিস শাড়িসহ একজনকে আটকের বিষয়টি নিশ্চিত করেন সৈয়দপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) এ কে এম লুৎফর রহমান। তিনি জানান, এ ঘটনায় ১৯৭৪ সালের স্পেশাল পাওয়ার এ্যাক্টের ২৫- বি (১) ধারায় থানায় একটি মামলা হয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 4888280779021365557

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item