মাস্টার্সে ভর্তি-বঞ্চিত শিক্ষার্থীদের ভর্তি নিশ্চিতের দাবিতে কারমাইকেল কলেজ প্রশাসনিক ভবন অবরোধ

এস.কে.মামুন

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে মাস্টার্স প্রোগ্রামে ভর্তির শেষ তারিখ ছিল গত ২৪ সেপ্টেম্বর। অথচ কারমাইকেল কলেজ প্রশাসন বাংলা, হিসাববিজ্ঞান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি এবং গণিত বিভাগে ভর্তির শেষ তারিখ হিসেবে নোটিশে উল্লেখ করে ২৫ সেপ্টেম্বর। ফলে ২৫ তারিখে ভর্তি হতে এসে বিপাকে পড়ে ৩০২ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। কারণ ইতোমধ্যেই জাতীয় বিশ্বদ্যিালয়ের ওয়েবসাইটে অনলাইন ভর্তিপ্রক্রিয়া বন্ধ করে দেওয়া হয়েছে।
এর প্রতিবাদে এবং পুনরায় ভর্তিকার্যক্রম চালুর দাবিতে ২৭ সেপ্টেম্বর বুধবার কারমাইকেল কলেজের প্রশাসনিক ভবনের প্রধান ফটকে তালা লাগিয়ে প্রশাসনিক কার্যক্রম বন্ধ করে দেয় ভর্তি-বঞ্চিত শিক্ষার্থীরা। সকাল ১১.৩০টা থেকে  স্লোগানে স্লোগানে এবং সমাবেশে বক্তব্যের মধ্য দিয়ে তাদের অবরোধ কার্যক্রম চালাতে থাকে আন্দোলনরত শিক্ষার্থীরা। সামাবেশে বক্তব্য রাখেন আন্দোলনরত শিক্ষার্থী নাজমুল হক, লিংকন, কৃষ্ট রায়, জাহিদ, আনন্দ মোহন প্রমুখ। শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন কলেজ শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি জনক রায়, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক বাপ্পী আহমেদ, ছাত্র ফ্রন্টের সহ-সভাপতি  আবু সাঈদ, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সহ-সভাপতি মধুসূদন রায়, ছাত্র ফ্রন্টের রংপুর জেলা কাউন্সিল প্রস্তুতি কমিটির আহ্বায়ক আশিকুল ইসলাম তুহিন, সদস্যসচিব মৌসুমী আক্তার মৌ প্রমুখ।
বক্তারা বলেন, কলেজ প্রশাসনের দায়িত্বহীন আচরণের কারণেই ভর্তিচ্ছু শিক্ষার্থীরা বিপাকে পড়েছি। এর দায় কলেজ প্রশাসনকেই নিতে হবে এবং আমাদের ভর্তি নিশ্চিত করতে হবে।
শেষ খবর পাওয়া পর্যন্ত, বেলা ৩টায় ভর্তির সাইট পুনরায় খুলে দেওয়া হবে বলে কলেজ কর্তৃপক্ষ আন্দোলনরত শিক্ষার্থীদের জানায়। আর তা না হলে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয় শিক্ষার্থীরা।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 3187115638650657252

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item