তেঁতুলিয়ায় গ্রাম আদালতে ওয়ার্ড মেম্বারসহ ১২ জনের জরিমানা

মুুহম্মদ তরিকুল ইসলাম:
পঞ্চগড় জেলাধীন তেঁতুলিয়া উপজেলার ৫নং বুড়াবুড়ি ইউপির নারায়ন গছ গ্রামের ওয়ার্ড মেম্বার মো: আনিছুর রহমানসহ মোট ১২জনের জরিমানা করেছে চেয়ারম্যান।সোমবার ১১ই সেপ্টেম্বর বিকালে ইউনিয়ন গ্রাম আদালত কক্ষে এই জরিমানা করা হয়।
গ্রাম আদালত সূত্রে জানা যায়, শুক্রবার ৮ই সেপ্টেম্বর নারায়নগঞ্জ গ্রামের পশ্চিম পাশে একটি নিদির্ষ্ট জায়গায় ঐ গ্রামের ওয়ার্ড মেম্বার মো: আনিছুর রহমানের পরিচালনায় হাঁস খেলাসহ বিভিন্ন খেলার আয়োজন করলে বিকালে খেলার শেষ পর্যায়ে অত্র গ্রামের অভিযুক্ত ব্যক্তিগণ চৌধুরীপাড়ার অভিযোগকারী ব্যক্তিগণের ছেলেদের মারধর করে।আহত ব্যক্তির অভিভাবক মো: বাকনা মোহাম্মদ (৬৫)  শনিবার ৯ই সেপ্টেম্বর ৫নং বুড়াবুড়ি ইউনিয়ন গ্রাম আদালতে অভিযোগ দায়ের করেন। আহত ব্যক্তি মো: ফারুক হোসেন, সাহেদ, মো: মনছুর সর্ব সাং- চৌধুরীপাড়া কে তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়।
অপরদিকে অভিযোগকারীর অভিযোগের প্রেক্ষিতে অত্র ইউনিয়নের চেয়ারম্যান মো: তারেক হোসেন ইউনিয়নের সকল ওয়ার্ড সদস্য, গ্রাম পুলিশ এবং গন্যমান্য ব্যক্তিবর্গের সমন্বয়ে ১১ই সেপ্টেম্বর বিচারীক কার্যক্রম শুরু করেন।
এতে বিচারীক কার্যে অভিযোগকারীর অভিযোগ আলোচনা-পর্যালোচনা করে চেয়ারম্যান ১২জন অভিযুক্ত ব্যক্তির মধ্যে মো: আনিছুর রহমান (মেম্বার) কে তার অর্থ্যাৎ চেয়ারম্যানের অনুমতি ছাড়া খেলার আয়োজন করার কারণে আলাদাভাবে ১০ হাজার টাকা জরিমানা করেন। 
অন্যদিকে বাকি ১১জন অভিযুক্ত ব্যক্তি লিটন, মোজাহারুল, আজিমুল, সাদ্দাম, ফেরদৌস, সালেক, রনি, আবেদিন, বকুল প্রমূখ কে ২০ হাজার টাকা জরিমানা করেন চেয়ারম্যান।
রায় ঘোষণা শেষে চেয়ারম্যান জানান, যদি জরিমানার মোট ৩০ হাজার টাকা ৪৮ ঘন্টা অর্থ্যাৎ দুই দিনের মধ্যে জমা না দেয়া হয় তাহলে অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে অন্য আইনী ব্যবস্থা গ্রহন করা হবে।
অতঃপর সকল অভিযোগকারী এবং অভিযুক্ত ব্যক্তিদের স্বাক্ষর গ্রহন পূর্বক আইনী কায়দায় উভয়কে উভয়ের বাসস্থানে যাওয়ার ব্যবস্থা করেন।  

পুরোনো সংবাদ

পঞ্চগড় 298807678964905661

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item